ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

থেরেসা মে’র পদত্যাগ দাবিতে লন্ডনে বিক্ষোভ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
থেরেসা মে’র পদত্যাগ দাবিতে লন্ডনে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র পদত্যাগের দাবিতে লন্ডনে বিক্ষোভ করেছে কয়েক হাজার মানুষ। একইসঙ্গে তারা সরকারের ব্যয় সংকোচন কার্যক্রমের ইতি টানার আহ্বান জানিয়েছেন।

শনিবার বিকেলে অন্তত ১০ হাজার মানুষ লন্ডনে পার্লামেন্ট ভবন অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করেন।  ‘পিপলস অ্যাসেম্বলি অ্যাগেইনস্ট অস্টারিটি’ নামের একটি সংগঠন এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

ব্রিটেনের প্রধান বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন। তিনি থেরেসা মে সরকারের তীব্র সমালোচনা করে বলেন, গত ১৪ জুন লন্ডনের ২৪ তলা যে ভবনটি পুড়ে গেছে তা ছিল সরকারের ‘ব্যয় সংকোচন নীতির ধ্বংসাত্মক প্রভাবের বহিঃপ্রকাশ।’

বিক্ষোভকারীরা লন্ডনের গ্রেনফেল টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

বিক্ষোভকারীরা ‘আর একদিনও না’, ‘টোরিদের ক্ষমতাচ্যুত কর’, ‘কৃচ্ছতা বন্ধ কর’ লেখা প্ল্যাকার্ড বহন করছিল।

পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিতে ক্ষমতাসীন টোরিরা নর্দান আয়ারল্যান্ডের দল ডিইউপির সঙ্গে দেড়শ কোটি পাউন্ডের উন্নয়ন চুক্তি করেছে বিক্ষোভকারীরা তারও সমালোচনা করেছে।

বিক্ষোভে অংশ নেওয়া জন রিস নামে এক লেখক ও অধিকার কর্মী বলেন, ‘ কট্টরপন্থি ডিইউপিকে দেড়শ কোটি পাউন্ড ঘুষ দেওয়া হবে এমন সরকারের জন্য জনগণ ভোট দেয় নাই। থেরেসা মে’র জন্য সতর্কবার্তা হচ্ছে, তিনি যদি আগামী শরতের মধ্যে সরে না দাঁড়ান তাহলে এমন বিক্ষোভ হবে যা টোরিরা আগে কখনো দেখেনি।’



রাইজিংবিডি/ঢাকা/২ জুলাই ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়