ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধর্ষণের দায় স্বীকার ইভানের

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণের দায় স্বীকার ইভানের

নিজস্ব প্রতিবেদক : জন্মদিনের নিমন্ত্রণ দিয়ে বনানীর বাসায় নিয়ে গিয়ে অভিনেত্রী ধর্ষণের দায় স্বীকার করেছেন গ্রেপ্তার বাহাউদ্দীন ইভান।

শুক্রবার সকালে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে র‌্যাব-১ ও ১১ এর যৌথ অভিযানে নারায়ণগঞ্জ থেকে ইভানকে গ্রেপ্তার করা হয়।

মুফতি মাহমুদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ঘটনার কথা স্বীকার করেছেন ইভান। এ ছাড়া আরো কয়েকটি বিবাহ বহির্ভূত সম্পর্কের কথাও স্বীকার করেছেন।

তিনি বলেন, মামলা দায়েরের পর পুলিশের পাশাপাশি র‌্যাবও ইভানকে গ্রেপ্তারে গোয়েন্দা কার্যক্রম জোরদার করে। পরিবারের কাছ থেকে তাদের আত্মীয়-স্বজনদের তথ্য সংগ্রহ করে সেসব এলাকায় অভিযান চালানো হয়। অবশেষে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জে তার এক আত্মীয়র বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মামলার পর র‌্যাব-১ ও পুলিশ ওই বাসায় অভিযান চালায়। যখন পুলিশ অভিযান চালিয়েছিল তখন তিনি বাসার ছাদে আত্মগোপন করেন। পরে সুযোগ বুঝে সেখান থেকে পালিয়ে যান। বাসা থেকে পালিয়ে বুধবার রাত দক্ষিণখানে তিনি তার আত্মীয়ের বাসায় যান। পরে সেখান থেকে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ চলে যান। পালানোর জন্য ইভান সিলেট অথবা কুমিল্লায় যাওয়ার পরিকল্পনা করেছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

ইভান ক্যামব্রিয়ান কলেজে নবম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করে বাবার ব্যবসা দেখাশুনা করতেন। ২০০৫ সাল থেকে তিনি বিভিন্ন মাদকে আসক্ত হন। দুই বার তাকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে রাখা হয়েছিল। তার বিভিন্ন অপকর্মের কারণে ২০০৮ সালে অপ্রাপ্ত বয়সে তার বিয়ে দেন পরিবার এবং তার পাঁচ বছর ও দেড় বছর বয়সি দুই সন্তান রয়েছে। ইভানের সঙ্গে মামলার বাদী ওই তরুণীর অনেকদিন আগে পরিচয় হয় এবং তাদের মধ্যে ভালো সম্পর্ক ছিল বলে জানান ইভান।

মামলাটি যেহেতু বনানী থানা তদন্ত করছে সেহেতু আসামিকে বনানী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান মুফতি মাহমুদ।

বুধবার দুপুরে বনানী থানায় বাহাউদ্দিন ইভানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা (মামলা নং-৮) দায়ের করেন ওই তরুণী।

মামলায় অভিযোগ করা হয়েছে, মঙ্গলবার রাতে ইভান জন্মদিনের পার্টির কথা বলে ওই তরুণীকে বনানীর নিজ বাসায় ডেকে নেন। কিন্ত ওই তরুণী সন্ধ্যার পর বাসায় গিয়ে দেখেন, কেউ নেই। এরপর তাকে আটকে ধর্ষণ করে রাত ৩টার দিকে বাসা থেকে বের করে দেন ইভান।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৭/নূর/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়