ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্থগিত ডিপ্লোমা পরীক্ষা গ্রহণের দাবি শিক্ষার্থীদের

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্থগিত ডিপ্লোমা পরীক্ষা গ্রহণের দাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এক বছর মেয়াদী  গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের স্থগিত হওয়া পরীক্ষা গ্রহণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

রাজশাহীতে সংবাদ সম্মেলন করে প্রায় দুই বছর ধরে স্থগিত থাকা কোর্সের পরীক্ষা দ্রুত গ্রহণের দাবি জানান তারা।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন থেকে এ ব্যাপারে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষার্থী ইনসান আলী বলেন, ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি স্কুলে সহকারী গ্রন্থাগারিকের পদ সৃষ্টি করেছেন। সাধারণত বিভিন্ন স্কুল, কলেজে সহকারী গ্রন্থাগারিক পদে চাকরির শর্ত হিসেবে প্রফেশনাল এ কোর্সে শিক্ষার্থীরা ভর্তি হয়। ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে অনেকেই এ সার্টিফিকেট দিয়ে নিয়োগ নিবে, কারও বেতন চালু হবে, আবার কেউ তিন বছরের মধ্যে সার্টিফিকেট জমা দিবে এ শর্তে এমপিও নিয়েছে।

কিন্তু এক বছর মেয়াদের এ কোর্সটি দুই বছর পার হয়ে গেলেও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। গত ২৬ ফেব্রুয়ারি প্রকাশিত পরীক্ষার রুটিন মোতাবেক পরীক্ষা শুরুর কথা থাকলেও ২৫ ফেব্রুয়ারি রাতে হঠাৎ তা স্থগিত করা হয়। এরপর শিক্ষাপ্রতিষ্ঠান ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ফোন করলেও পরীক্ষা অনুষ্ঠানের কোনো সম্ভাব্য তারিখ জানা যায়নি।

এদিকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের পরীক্ষা স্থগিতের ফলে পরের ব্যাচের পরীক্ষা অর্থাৎ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষার একবছর মেয়াদান্তে এ বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা থাকলেও তা বন্ধ রয়েছে। অর্থাৎ বর্তমানে দুটি শিক্ষাবর্ষের শিক্ষার্থী একই অবস্থানে অবস্থান করছেন। 

সংবাদ সম্মেলনে বলা হয়, পরীক্ষা না হওয়া শিক্ষার্থীদের জীবন অনিশ্চয়তায় পড়েছে। পরিবার-পরিজন নিয়ে কষ্টকর পরিস্থিতির মধ্যে রয়েছেন তারা। আর এ কারণে দ্রুত এ কোর্সের পরীক্ষা গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা।



রাইজিংবিডি/রাজশাহী/১৮ জুলাই ২০১৭/তানজিমুল হক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়