ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উড়নচণ্ডী অপূর্ব

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উড়নচণ্ডী অপূর্ব

উড়নচণ্ডী নাটকের শুটিংয়ে ক্যামেরাবন্দি জিয়াউল ফারুক অপূর্ব

বিনোদন ডেস্ক : নদীর পাড় ঘেষে বসে আছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। পরনে তার সাদা রঙের পাঞ্জাবি আর জিন্স প্যান্ট। হাতে কাগজ। অনেকটা অবাক হয়ে তাকিয়ে আছেন তিনি। ‘উড়নচণ্ডী’ নাটকের শুটিংয়ে এভাবেই ক্যামেরাবন্দি হয়েছেন এ অভিনেতা।

ঈদুল আজহা উপলক্ষে নির্মিত হয়েছে একক নাটক ‘উড়নচণ্ডী’। ফরহাদ লিমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শেখ সেলিম। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সুজানা জাফর।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক শেখ সেলিম রাইজিংবিডিকে বলেন, ‘অপূর্ব একজন ভবঘুরে কবি, প্রকৃতিকে তিনি খুব ভালোবাসেন। সব সময় প্রকৃতির সঙ্গে কথা বলেন। বেশ ভালোভাবেই দিন কাটছিল কবির কিন্তু তুলি নামের একটি মেয়ের সঙ্গে পরিচয় হওয়ার পর তার অনেক পরিবর্তন আসে। ধনাঢ্য পরিবারের মেয়ে তুলি। এক সময় তাকে বিয়ের জন্য চাপ দেয় তার পরিবার কিন্তু বিয়েতে রাজি হয় না তুলি। এদিকে কবি তুলিকে পেয়ে প্রকৃতি ছেড়ে তাকে ভালোবাসতে শুরু করে। এরপর গল্পে আসে নতুন মোড়। আর তা জানার জন্য ঈদ পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

 


শেখ সেলিম আরো বলেন, ‘নাটকটি হুট করেই নির্মাণ করলাম। অপূর্ব একটি বিজ্ঞাপনচিত্রের কাজ করতে দেশের বাইরে যাওয়ার কথা ছিল। এই নাটকের গল্প ভালো লাগায় কাজটি করে দেশের বাইরে যাবেন বলে জানান তিনি। তারপর মাত্র দুই দিনের প্রস্তুতিতে নাটকটির কাজ শেষ করি। নাটকটির শুটিং হয়েছে নগরীর উত্তরা ও ডিয়া বাড়ির বিভিন্ন স্থানে। ডিয়া বাড়িতে কাজ করতে গিয়ে প্রচুর বেগ পেতে হয়েছে। কারণ জনশূন্য এলাকায় হঠাৎ শত শত মানুষ এসে ভিড় জমায়, কাছ থেকে প্রিয় অভিনয়শিল্পী অপূর্ব ও সুজানাকে দেখার জন্য। এ অবস্থা দেখে সেটের সবাই খুব হতবাক হয়ে গিয়েছিলাম। অনেক কষ্টে এত মানুষের ভিড়ে কাজটি শেষ করেছি। গতানুগতিক গল্পের বাইরে গিয়ে নাটকটি নির্মাণ করেছি। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’

অপূর্ব-সুজানা ছাড়া এতে আরো অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, শম্পা নিজাম প্রমুখ। রাসেল আলমের প্রযোজনায় নির্মিত এ নাটকটি ঈদুল আজহায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।  

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়