ঢাকা, রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

কুসুম সিকদারের 'নেশা' সরাতে আইনি নোটিশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ২:১০:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৯:০২:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : খোলামেলা উপস্থিতির মাধ্যমে 'নেশা' শিরোনামে প্রকাশিত মিউজিক ভিডিওটি ইউটিউব থেকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার জন্য অভিনেত্রী কুসুম সিকদার ও অভিনেতা খালেদ হোসাইন সুজনকে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব ই-মেইল, ডাক ও কুরিয়ারের মাধ্যমে এই নোটিশ পাঠান।

বিটিআরসির চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয় সচিব ও তথ্যসচিবকে নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ‘নেশা’ ভিডিওটি শুরুই হয় 'চোখে আমার তোমার নেশা, শ্বাসে আমার তোমার নেশা, সারা দেহে তোমার নেশা, তোমায় পান করে... জ্ঞান হারাই, হই মাতাল' - এমন উত্তেজক কথার আবৃত্তি দিয়ে। এমনকি ভিডিওটির কভার ছবিও অত্যন্ত অশ্লীল ও আপত্তিকর। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি ও প্রকাশনা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারা এবং পর্ণোগ্রাফি আইন, ২০১২ এর ৮ ধারামতে দণ্ডনীয় অপরাধ।

নোটিশে বিটিআরসির চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয় সচিব ও তথ্য সচিবকে ৭২ ঘণ্টার মধ্যে ইউটিউব থেকে ভিডিওটি সরানোর বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ আগস্ট বঙ্গবিডি নামক ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করা হয়। প্রকাশের পর ভিডিওটি নিয়ে বিভিন্ন পত্রিকা, অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার সৃষ্টি হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/মেহেদী/সাইফুল

Walton
 
   
Marcel