ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রসু চোর চঞ্চল

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রসু চোর চঞ্চল

রসু চোর নাটকের দৃশ্যে চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। গল্পের প্রয়োজনে নানা চরিত্রে অভিনয় করেছেন তিনি। এবার সিঁধেল চোরের চরিত্রে দেখা যাবে তাকে।

ঈদুল আজহা উপলক্ষে নির্মিত হয়েছে একক নাটক ‘রসু চোর’। এতে এমন চরিত্রে অভিনয় করেছেন তিনি। বৃন্দাবন দাসের রচনায় কমেডি ঘরানার নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক।

নাটকের গল্প প্রসঙ্গে তাইফুর জাহান আশিক বলেন, ‘রসু গ্রামের একজন নামকরা সিঁধেল চোর। এক সময় প্রতি রাতেই ব্যস্ততার মধ্যে কাটলেও তার এই সিঁধেল চুরি এখন বিলুপ্তির পথে। এই নিয়ে তার আক্ষেপের শেষ নেই। সে এই পেশাকে শিল্প মনে করে। চোর হিসেবে রসু মার্কা মারা হওয়ার কারণে গ্রামের ভেতর কোথাও চুরি হলেই গ্রামের মোড়ল কাশু মাতব্বর বিচারে রসুকে জুতার বাড়ি দেয়। আর এই জুতা মারার দায়িত্ব পালন করে গ্রামের যুবক হাসু।’


তিনি আরো বলেন, ‘অন্য দিকে কাশু মাতব্বরের একমাত্র মেয়েকে পছন্দ করে হাসু। তাই অনিচ্ছা সত্ত্বেও সে এই দায়িত্ব পালন করে আসছে। গ্রামের আরেক যুবক মনা ৭ বছর আগে চুরির দায়ে জুতার বাড়ি খেয়ে গ্রাম থেকে বিতাড়িত হয়। অনেকদিন পর সে আবার গ্রামে ফিরে আসে। এত বছর পর কেন সে আবার গ্রামে ফিরে আসে? অন্য দিকে রসুর বউ স্বামীর এই চুরি পেশা ছাড়ানোর জন্য নানাভাবে চেষ্টা করতে থাকে। এই নিয়ে ঘটতে থাকে নানারকম মজার ঘটনা।’

চঞ্চল চৌধুরী ছাড়াও এতে অভিনয় করেছেন-আ খ ম হাসান, শাহনাজ খুশি, প্রাণ রায় প্রমুখ।

ঈদুল আজহা উপলক্ষে সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদের ৬ষ্ঠ দিন রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়