ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ইংরেজিতে কাঁচা’ শাহেদ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইংরেজিতে কাঁচা’ শাহেদ

শাহেদ শরীফ খান

বিনোদন ডেস্ক : এক সময়ের জনপ্রিয় টেলিভিশন অভিনেতা শাহেদ শরীফ খান। বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তবে এখন অভিনয়ে খুব বেশি নিয়মিত নন তিনি।

ঈদুল আজহা উপলক্ষে নির্মিত হয়েছে ‘ইংরেজিতে কাঁচা’ নামে একক নাটক। ইসহাক ফারুকীর রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন স্বাধীন সিরাজী। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাহেদ শরীফ খান।

নাটকের গল্প প্রসঙ্গে স্বাধীন সিরাজী রাইজিংবিডিকে বলেন, ‘ছোটবেলা থেকেই কোনো মতে ৩৩ নম্বর পেয়ে ইংরেজিতে পাস করে আসছে সিফাত।  ইংরেজির নাম শুনলেই রীতিমতো ভূত দেখার মতো আঁতকে ওঠেন তিনি। ইংরেজির ভয়ে সে বাংলায় মাস্টার্স করেছে। এক বড় ভাইয়ের বদৌলতে একটি এনজিওতে চাকরি পায় সিফাত। ইংরেজি কম জানা এবং ভুল ইংরেজি বলার কারণে অফিসে বসের কাছে প্রায়ই বকা শুনতে হয়। কাজের সুবাধে মৌয়ের সঙ্গে পরিচয় হয় সিফাতের। মৌ একটি স্কুলের ইংরেজির শিক্ষক। এরপর ঘটতে থাকে নানা মজার ঘটনা।’

নাটকের গল্পে সিফাত চরিত্রটি রূপায়ন করেছেন শাহেদ শরীফ। এছাড়াও এতে অভিনয় করেছেন-ড.  ইনামুল হক, সেলিনা আফ্রি, টুটুল চৌধুরী, আশরাফ কবীর, তমাল মাহবুব প্রমুখ।

সম্প্রতি নগরীর মিরপুর ২ এর পানির ট্যাংকি, অর্কিড ইন্টারন্যাশনাল স্কুলে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আস্থা ফিকশন অ্যান্ড ফিল্মসের ব্যানারে নির্মিত নাটকটি ঈদুল আজহায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ইটিভিতে প্রচারিত হবে বলেও জানিয়েছেন নির্মাতা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়