ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শাকিবের সঙ্গে দ্বন্দ্বের অবসান নাকি শুধুই সৌজন্য

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-৩০ ৪:২৬:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-০১ ৪:৫৭:১৩ পিএম

বিনোদন প্রতিবেদক : গতকাল শুক্রবার সিনেমার শুটিং করতে বিএফডিসিতে গিয়েছিলেন শাকিব খান। এ সময় চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের আমন্ত্রণে শিল্পী সমিতিতে যান শাকিব। এরপরই বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয় শাকিব খানের সঙ্গে শিল্পী সমিতির দ্বন্দ্ব মিটে গেল। কিন্তু আদৌ কী দ্বন্দ্ব মিটেছে, নাকি সবই লোক দেখানো? এমন গুঞ্জন এখন চলচ্চিত্র পাড়ায় উড়ছে।  

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে সভাপতির চেয়ারে বসে শাকিব খান সবাইকে একসঙ্গে কাজ করার জন্য আহ্বান জানান। এসময় তিনি বলেন, ‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হবে। আমাদের ইন্ডাস্ট্রির আজ করুণ অবস্থা। মান সম্মত কাজ কীভাবে বাড়ানো যায়, সেদিকে খেয়াল করতে হবে। সেই লক্ষ্যে সবাইকে চেষ্টা করতে হবে।’

এ সময় জায়েদ খান বলেন, ‘হানাহানি করে, চেয়ার নিয়ে দৌড়াদৌড়ি করে ইন্ডাস্ট্রি বাঁচানো যাবে না। এখন কাজ করে ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে হবে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি কাউকে নিষিদ্ধ করেনি। এটা শিল্পীদের প্ল্যাটফর্ম। এখানে সব শিল্পীরা আসতে পারবেন। কাউকে আসতে নিষেধ করা হয়নি।’

এদিকে শিল্পী সমিতিতে বসেই ওমর সানি জানান, তারা নতুন ফোরাম করছেন।

শাকিব খান নতুন সংগঠন চলচ্চিত্র ফোরামের কার্যনির্বাহী সদস্য হচ্ছেন। এখন প্রশ্ন হলো চলচ্চিত্র পরিবার ও চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে দ্বন্দ্ব না থাকলে নতুন সংগঠনের প্রয়োজন কী?

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, শাকিব খানের চলচ্চিত্র শিল্পী সমিতিতে যাওয়া শুধুই সৌজন্যতা। তাদের দ্বন্দ্বের কোনো অবসান হয়নি। শাকিব খান নতুন সমিতিতে নাম লেখাইলেই চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী তার কাছে চিঠি পাঠাবেন চলচ্চিত্র শিল্পী সমিতি। চলচ্চিত্রের অনেকেই এটাকে লোক দেখানো বলে উড়িয়ে দিচ্ছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে শাকিব খানের সঙ্গে বর্তমান কমিটির দূরত্ব তৈরি হয়। এরপর শাকিব খানের বিভিন্ন মন্তব্যের কারণে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিবার তার সঙ্গে কাজ না করার জন্য সবাইকে আহ্বান জানায়।

গত ২৯ আগস্ট চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুকের বাসায় গিয়েছিলেন শাকিব খান। তখনো  চলচ্চিত্রাঙ্গনে খবর রটে চলচ্চিত্র পরিবার ও শাকিবের মধ্যে চলমান দ্বন্দ্বের অবসান হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/রাহাত/শান্ত

Walton
 
   
Marcel