ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৩০

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৩০

নোয়াখালী প্রতিনিধি : খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে সংর্ঘষ হয়েছে।

এতে পুলিশ অন্তত ৩০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে।

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, সদর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, নোয়াখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিনসহ ১৩ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের রশিদ কলোনী মোড় থেকে সিনেমা হল এলাকা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

সংঘর্ষে আহত জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হাসান নোমান জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো.  শাহজাহানের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল রশিদ কলোনী মোড় থেকে বের হলে পুলিশ বিনা উস্কানিতে হামলা করে। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছে।

পরে পুলিশ আহত নেতা-কর্মীসহ কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, সদর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিনসহ ১৩ জনকে আটক করে থানায় নিয়ে গেছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, মিছিল থেকে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করেছে। এ সময় আইন-শৃঙ্খলায় বাধা দেওয়ায় কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।



রাইজিংবিডি/নোয়াখালী/১১ অক্টোবর ২০১৭/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়