ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সমাপনী মঞ্চে কনডেমড সেল

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমাপনী মঞ্চে কনডেমড সেল

বিনোদন ডেস্ক : ঢাকার প্রথম সারির নাটকের দল প্রাঙ্গণেমোরের আয়োজনে শুরু হয়েছে ‘প্রাঙ্গণেমোর নাট্যসপ্তাহ-২০১৭’। ১২ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবন অডিটোরিয়ামে সাতদিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন গুণী অভিনেত্রী সারা যাকের।

১৮ অক্টোবর এ নাট্যসপ্তাহের সমাপনী দিনে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে প্রাঙ্গণেমোরের দশম প্রযোজনা ‘কনডেমড সেল’। গত ১ এপ্রিল মঞ্চে আসে এ নাটক। অনন্ত হিরার রচনায় নাটকটির নির্দেশনায় রয়েছেন আউয়াল রেজা।

নাটকের গল্প প্রসঙ্গে নির্দেশক জানান, ‘কনডেমড সেল’ নাটকে ঘটনা প্রবাহ এবং সকল চরিত্র কাল্পনিক। বাঙালি জাতির সবচেয়ে গৌরবময় ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। এ যুদ্ধে পাকিস্তানি বর্বর হানাদার বাহিনী এবং তাদের এ দেশীয় দোসর নরঘাতক রাজাকার, আল বদর, আল-শামস বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতা এবং অংশগ্রহণে যে গণহত্যা ও নারী ধর্ষণের নির্মমতার বিষক্রিয়ায় নীল করে তুলেছিল ছাপ্পান্ন হাজার বর্গমাইলের আটষট্টি হাজার গ্রাম, তারই কিছু খণ্ড চিত্র তুলে ধরা হয়েছে।

‘কনডেমড সেল’ নাটকটিতে অভিনয় করছেন নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, জাহিদুল ইসলাম, মাইনুল তাওহীদ, সবুক্তগীন শুভ, শুভেচ্ছা, তুহিন, সুজন, সোহাগ, সুজয়, প্রকৃতিসহ অনেকে।

 


 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়