ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুবোধ দেয়াল থেকে সেলুলয়েডে

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবোধ দেয়াল থেকে সেলুলয়েডে

বিনোদন ডেস্ক : নগরীর দেয়ালে আঁকা সুবোধ কখনো হাতে বাক্সবন্দী সূর্য নিয়ে পালাতে উদ্যত, কখনো জেলে বন্দি, কখনো হতাশায় ঝুঁকে পড়া এক মানুষের প্রতিমূর্তি। কিন্তু কে এই সুবোধ? কে তাকে পালাতে বলছে? সে কোথায় পালাচ্ছে? এসবের কোনো উত্তর নেই।

হঠাৎ সুবোধের গ্রাফিতি দেয়ালে দেখে সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব মহলেই আলোচনার ঝড় ওঠে। কিছুদিন আগে গুঞ্জন শোনা যায় এই গ্রাফিতির শিল্পীকে পুলিশ আটক করেছে। যদিও তা ছিল নিছক গুঞ্জন। এর সত্যতা মেলেনি। এবার সুবোধের গ্রাফিতি অবলম্বনে নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘তোর ভাগ্যে কিছু নেই’। চলচ্চিত্রটির কাহিনি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বাঙ্গলা মিডিয়ার ফেসবুক পেজ-এ চলচ্চিত্রটির ট্রিজার প্রকাশ করা হয়।

সুবোধকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ভাবনা প্রসঙ্গে নির্মাতা অভি বলেন, ‘প্রায় ৭-৮ মাস আগে আমি প্রথম সুবোধের গ্রাফিতি দেখি। তখন থেকেই মাথায় সুবোধ ঘুরতে থাকে। এরপর অনেক দিন হয়ে গেল। এর মধ্যে সুবোধ আলোচনার শীর্ষে উঠে আসে। একইসঙ্গে আমার ভেতরে সুবোধকে নিয়ে নির্মাণের তাড়নাও বাড়তে থাকে।’

তিনি আরো বলেন, ‘আসলে সুবোধ এমন একটি চরিত্র যাকে আপনি জীবনের সঙ্গে নানাভাবে কানেক্ট করতে পারবেন। আমি মূলত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির পুরো জার্নির ভেতর সুবোধের সাথে সময়ের একটি বোঝাপড়া, নাগরিক জীবনের একটি ভাবনার চিত্র কিছু ফ্রেমের ভেতর তুলে আনার চেষ্টা করেছি। সুবোধকে বলতে পারেন একটি সূত্র। যে সূত্রটি আপনার না বলা কথাটা কৌশলে বলিয়ে নিচ্ছে আপনাকে দিয়ে!’

গল্পে সুবোধ চরিত্রে অভিনয় করেছেন দীপ্ত ঘোষ। এছাড়াও অভিনয় করেছেন সুকান্ত মুখার্জী বাবু, দেবাশিষ চক্রবর্তী, রফিকুল রঞ্জু, মাহা মীর্জা, মাহাতাব উদ্দিন আহমেদ প্রমুখ। স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে একটি গান রয়েছে। গানের কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন মাহা মীর্জা। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে লাস্টবেঞ্চ প্রোডাকশন থেকে এটি প্রযোজনা করেছেন মেহেদী আসিফ। সম্পাদনা করেছেন মেহেদী হাসান ও সহকারী পরিচালক সোহান ফেরদৌস। ডিসেম্বরের শুরুতে অনলাইনে প্রকাশিত হবে চলচ্চিত্রটি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়