ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পিছিয়ে গেল পদ্মাবতীর মুক্তি

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিছিয়ে গেল পদ্মাবতীর মুক্তি

দীপিকা পাড়ুকোন ও শহিদ কাপুর

বিনোদন ডেস্ক : অনেক জল্পনা-কল্পনার পর পিছিয়ে গেল এ বছরের সবচেয়ে প্রতীক্ষিত ও আলোচিত সিনেমা পদ্মাবতী’র মুক্তির তারিখ। ১ ডিসেম্বর এটি মুক্তির কথা ছিল। সিনেমাটির মুক্তির নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে। পদ্মাবতী সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম১৮ মোশন পিকচার্স থেকে পাঠানো একটি বিবৃতির বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

অনেকদিন ধরেই সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমাটি নিয়ে আপত্তি জানিয়ে আসছিল রাজপুত করনি সেনা। সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডে পাঠানো হলে, আবেদনে ত্রুটি থাকায় তা আবারো নির্মাতাদের কাছে ফেরত পাঠানো হয়।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে :
পদ্মাবতী’র প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম১৮ মোশন পিকচার্স সিনেমাটির মুক্তির তারিখ ১ ডিসেম্বর থেকে সেচ্ছ্বায় পরিবর্তন করেছে। এ সময়ের সবচেয়ে প্রতিভাবান নির্মাতা সঞ্জয় লীলা বানসালির সঙ্গে মিলে ভায়াকম১৮ মোশন পিকচার্স পদ্মাবতী নামের অসাধারণ একটি সিনেমা তৈরি করেছে, যেখানে রাজপুতদের বীরত্ব, মর্যাদা, ঐহিত্য তুলে ধরা হয়েছে। সিনেমাটিতে সুস্পষ্টভাবে যে গল্পটি তুলে ধরা হয়েছে তা সকল ভারতীয়কে গর্বিত করবে এবং আমাদের দেশের গল্প বলার ধরণটি বিশ্বের দরবারে তুলে ধরবে। আমরা দায়িত্বশীল, বাধ্যগত এবং সহযোগী নাগরিক এবং দেশের আইনের এবং সেন্সর বোর্ডের সদস্যসহ অন্যান্য সংবিধিবদ্ধ সংস্থার প্রতি আমাদের সর্বোচ্চ শ্রদ্ধা রয়েছে। আমরা সবসময় প্রতিষ্ঠিত নিয়ম ও পদ্ধতি মেনে আসছি এবং ভবিষ্যতেও তা করতে প্রতিজ্ঞাবদ্ধ। আমরা বিশ্বাসী খুব শিগগির সিনেমা মুক্তির বিষয়ে প্রয়োজনীয় অনুমোদন পেয়ে যাব। এরপরই আমরা সিনেমা মুক্তির পরবর্তী তারিখ জানিয়ে দেব।’

লেখক মালিক মুহম্মদ জায়সির লেখা চিতর দখলের গল্পের ওপর ভিত্তি করে পদ্মাবতী সিনেমার কাহিনি তৈরি হয়েছে। প্রকৃত ঘটনার ২০০ বছর পর গল্পটি লেখা হয় বলে জানা গেছে। সেই গল্প অনুসারে রানি পদ্মিনির প্রতি আকৃষ্ট হন আলাউদ্দিন খিলজি। ফলস্বরূপ চিতরগড় দখলের চিন্তা করেন তিনি। পরবর্তীতে পরিত্রাণ পেতে আত্মহত্যার পথ বেছে নেন রানি। সিনেমাটি নিয়ে বিতর্ক শুরু হয় যখন করনি সেনা জানতে পারে, রানি পদ্মিনী ও আলাউদ্দিন খিলজির একটি রোমান্টিক দৃশ্য দেখানো হয়েছে। যদিও পরিচালক, অভিনয়শিল্পী ও পদ্মাবতী টিমের অন্যান্যরা এ ধরণের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন।

পদ্মাবতী সিনেমায় রানি পদ্মিনি চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এছাড়া আলাউদ্দিন খিলজি ও রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা যাবে রণবীর সিং ও শহিদ কাপুরকে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়