ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছয় মাসের মধ্যে ফের বরখাস্ত বাউজা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪১, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছয় মাসের মধ্যে ফের বরখাস্ত বাউজা

ক্রীড়া ডেস্ক : এদগার্দো বাউজার অধীনে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছে সৌদির আরব। পাঁচ ম্যাচের তিনটিতে হারের কারণে কোচের পদ থেকে বাউজাকে বহিস্কার করল সৌদি আরব ফুটবল ফেডারেশন।

দুই মাস আগে ডাচ কোচ বার্ট ভান মারভিকের পরিবর্তে সৌদি আরব জাতীয় দলের কোচের দায়িত্ব পান বাউজা।এর আগে আর্জেন্টিনা কোচের পদ থেকে বরখাস্ত করা হয় তাকে। ২০১৭ সালে দুইবার বরখাস্ত হওয়ায় এ বছরটি বিশেষভাবে মনে রাখতে চাইবেন আর্জেন্টাইন এ কোচ। প্রীতি ম্যাচে তার অধীনে দলের ফলাফল সন্তোষজনক না হওয়ায় তাকে বরখাস্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

বাউজার অধীনে লাটাভিয়া এবং জ্যামাইকার বিপক্ষে জয় পায় সৌদি আরব। তবে ফিফার সাম্প্রতিক ম্যাচগুলোতে গানা, পর্তুগাল এবং বুলগেরিয়ার বিপক্ষে ম্যাচে হারে সৌদি। তাই রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে তার পরিবর্তে নতুন কাউকে চাইছে সৌদি আরব।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের জন্য মূলপর্বে জায়গা করে নিয়েছে সৌদি আরব। ১লা ডিসেম্বর বিশ্বকাপের জন্য মস্কোতে ড্র অনুষ্ঠান শুরু হবে। মর্যাদার বিশ্বকাপের ময়দানী লড়াইর শুরুর আগে বাউজার ওপর ভরসা রাখতে পারছেন না সৌদি আরব ফুটবল ফেডারেশন। তবে তার পরিবর্তে এখনো বিকল্প কোচের নাম ঘোষণা করেনি সৌদি কর্তৃপক্ষ।

এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে খেলতে যাচ্ছে সৌদি আরব। সব শেষ ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে অংশ নিয়েছিল দলটি। বিশ্বের সর্বোচ্চ এ আসরে তাদের সেরা সাফল্য ১৯৯৪ সালে আমেরিকা বিশ্বকাপে শেষ ষোলোতে পৌঁছা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়