ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দিল্লিতে ঢাকার দুই নাটক

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ১২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিল্লিতে ঢাকার দুই নাটক

বিনোদন ডেস্ক : দুই নাটক নিয়ে ভারতে যাচ্ছে ঢাকার প্রথম সারির নাটকের দল প্রাঙ্গণেমোর। বিজয় দিবসে ভারতের দিল্লিতে মঞ্চস্থ হবে দলটির আলোচিত প্রযোজনা ‘আমি ও রবীন্দ্রনাথ’। আগামীকাল বুধবার ভোরে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন ৯ সদস্যের একটি দল। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন দলটির অন্যতম সদস্য ও অভিনেতা রামিজ রাজু। 

এ প্রসঙ্গে রামিজ রাজু রাইজিংবিডিকে বলেন, ‘আমরা দুটি নাটক নিয়ে ভারত যাচ্ছি। আগামীকাল বুধবার ভোরে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করব। বুধবার কলকাতায় থাকব। পরশুদিন ওখান থেকে দিল্লি যাব।’

তিনি আরো বলেন, ‘আমাদের নাটকগুলো দেশে যেমন দর্শকপ্রিয়তা পেয়েছে, দিল্লির মানুষকে যেন আমরা সেইভাবে আনন্দ দিতে পারি। আরেকটি বিষয় হলো- আমি ও রবীন্দ্রনাথ নাটকটি গত বছর দিল্লিতে প্রদর্শিত হয়েছিল। তখন নাটকটি ওখানে ব্যাপকভাবে সমাদৃত হয়। আর এ কারণেই এ নাটকটি আবারো প্রদর্শনের জন্য ডাকা হয়েছে। আমরা যাতে ঠিকঠাক মতো এ সফর শেষ করে আসতে পারি এজন্য সবাই দোয়া করবেন।’

ইম্প্রেসারিও ইন্ডিয়ার আমন্ত্রণে ‘অ্যা টুডে ফেস্টিভ্যাল অব বেঙ্গলি প্লেস’ উৎসবে যাচ্ছে প্রাঙ্গণেমোর। শুধু প্রাঙ্গণেমোরের দুটি নাটক নিয়ে দুদিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছে দিল্লির গ্রীন রুম থিয়েটার ও কালচারাল সোসাইটি। দিল্লির হ্যাবিট্যাট সেন্টারের স্টেইন অডিটোরিয়ামে ১৬ ও ১৭ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে ‘আমি ও রবীন্দ্রনাথ’ ও ‘ঈর্ষা’ নাটকটি। ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন নূনা আফরোজ। সৈয়দ শামসুল হক রচিত কাব্যনাটক ‘ঈর্ষা’-এর নির্দেশনা দিয়েছেন অনন্ত হীরা।

এ নাটক দুটিতে অভিনয় করবেন অনন্ত হীরা, নূনা আফরোজ, রামিজ রাজু, আওয়াল রেজা, তৌহিদ বিপ্লব, সারোয়ার সৈকত। এছাড়া সাউন্ডে রয়েছেন বুলেট, লাইটে রবিন, প্রজেকশনে থাকবেন রাজা। আগামী ২৪ ডিসেম্বর এ দলটি ঢাকায় ফেরার কথা রয়েছে। 



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৭/শান্ত/মারুফ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়