ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শত কোটি প্রাণের মাশরাফি

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১০, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শত কোটি প্রাণের মাশরাফি

নিজস্ব প্রতিবেদক : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এ উপলক্ষে প্রতি বছর টেলিভিশন, রেডিও, প্রিন্ট মিডিয়া এবং এ সময়কার জনপ্রিয় একটি মাধ্যম ইউটিউবে দর্শকদের সামনে মুক্তিযুদ্ধের সিনেমা, গল্প, উপন্যাস, নাটক, গান এবং নাচের নানা রকমের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবার মুক্তিযুদ্ধের সময়কার সেই ত্যাগ, বীরত্ব এবং সাহসিকতার কাহিনি একটু ভিন্নধারায় উপস্থাপন করার উদ্যোগ নিয়ে দর্শকদের সামনে আসছেন সংবাদ উপস্থাপক ও আবৃত্তিকার মুজাহিদুল ইসলাম শিব্বীর।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ কবিতার সাথে এই সময়ে বাংলাদেশের আইকন জনপ্রিয় ক্রিকেটার মাশরাফিকে নিয়ে লেখা মৌলিক গানের এক ভিন্ন পরিবেশনা। গান এবং কবিতার যুগলবন্দী এই ভিডিওর শিরোনাম হচ্ছে ‘শত কোটি প্রাণের মাশরাফি’।

গানটির রচনা ও আবৃত্তিতে কণ্ঠ দিয়েছেন শিব্বীর নিজেই ও সালমান সাইফ। সুর এবং সংগীতায়নে ছিলেন এন জে নয়ন। সাজিদ সোহেল এর সম্পাদনায় সিনেমাটোগ্রাফির কাজ করেছেন জাহিদুর রহমান বিপ্লব।

নিজের পঞ্চম আবৃত্তির এই আয়োজন নিয়ে শিব্বীর জানান, মুক্তিযুদ্ধের চেতনায় তারুণ্যের বাংলাদেশকে উজ্জীবিত করতেই ইয়ুথ আইকন মাশরাফিকে উৎসর্গ করে আমাদের এই পরিবেশনা। তরুণদের কাছে বাংলাদেশে এই সময়ে মাশরাফি সবচেয়ে জনপ্রিয় এবং গ্রহণযোগ্য একটি নাম। দেশের জন্য তার ভালবাসা এবং ত্যাগের প্রতি সম্মান জানানোর জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আগামীকাল ১৬ ডিসেম্বর বিডিক্রিকটাইমের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে গানটি রিলিজ হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়