ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৪, ২৪ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

কুড়িগ্রামে তাপমাত্রা ৭.১ ডিগ্রি সেলসিয়াস

বাদশাহ সৈকত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১২ ৪:৪৫:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৫:২৮:০১ পিএম

কুড়িগ্রাম সংবাদদাতা : টানা শৈত্য প্রবাহে দুর্ভোগ পোহাচ্ছে কুড়িগ্রামের সাধারণ মানুষ। ঘন কুয়াশা, কনকনে ঠান্ডা ও হিমেল হাওয়া অব্যাহত থাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

শুক্রবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ১ ডিগ্রি  সেলসিয়াস। আগের দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেশিরভাগ সময় সুর্যের দেখা না মেলায় তাপমাত্রা নিম্নগামী হচ্ছে।

গরম কাপড়ের অভাবে নিম্ন আয়ের মানুষেরা সবচেয়ে কষ্ট পাচ্ছে। শ্রমজীবী মানুষেরা কাজে যেতে না পাড়ায় পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছেন। বিশেষ করে নদ-নদী তীরবর্তী এলাকায় ঠান্ডা বেশি অনুভূত হওয়ায় চরাঞ্চলের মানুষের ভোগান্তি বেড়েছে।

শিশু ও বৃদ্ধরা নিউমোনিয়া, ডায়ারিরাসহ ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। হাসপাতালে এ সব রোগীর সংখ্যা বাড়ছে। সরকারিভাবে শীতবস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বেসরকারিভাবে শীতবস্ত্র বিতরণের তৎপরতা চোখে পড়ছে না।

জেলা প্রশাসনের ত্রাণ শাখা সূত্রে জানা গেছে, ইতিমধ্যে জেলার নয়টি উপজেলায় ৫৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। নতুন করে বরাদ্দ পাওয়া ৫ হাজার কম্বল বিতরণ চলছে। শীতার্ত মানুষের জন্য আরো ৫০ হাজার কম্বল বরাদ্দ চাওয়া হয়েছে।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/১২ জানুয়ারি ২০১৮/বাদশাহ্ সৈকত/বকুল

Walton
 
   
Marcel