ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

পদ্মাবত’র প্রচারে কেন নেই রণবীর-দীপিকা-শহিদ?

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৭ ১১:৩২:২৩ এএম     ||     আপডেট: ২০১৮-০১-১৭ ২:৫২:৫৭ পিএম
রণবীর সিং, দীপিকা পাড়ুকোন ও শহিদ কাপুর

বিনোদন ডেস্ক : গত বছরের অন্যতম আলোচিত সিনেমাপদ্মাবতী। ১ ডিসেম্বর মুক্তির কথা থাকলেও নানা বিতর্কের কারণে তা পিছিয়ে যায়। অবশেষ বিশেষ প্যানেল গঠন করে কয়েকটি সংশোধনীর পর এটি মুক্তির অনুমতি দিয়েছে ভারতীয় সেন্সরবোর্ড। এখন পদ্মাবত নামে সিনেমাটি মুক্তি দিচ্ছেন নির্মাতারা।

আগামী ২৫ জানুয়ারিপদ্মাবত মুক্তির কথা রয়েছে। যদিও শোনা যাচ্ছে, একদিন আগেই এটি মুক্তি দিবেন নির্মাতারা। এদিকে মুক্তির আর মাত্র কয়েকদিন বাকি। সাধারণত এ সময়টাতে প্রচারণায় ব্যস্ত থাকেন সিনেমার কলাকুশলীরা। কিন্তু পদ্মাবত’র প্রচারণায় দেখা মিলছে না শহিদ কাপুর, রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তারা।

এ প্রসঙ্গে একজন সূত্র ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘সকল প্রকার বিতর্ক থেকে দূরে থাকতে নির্মাতারা প্রচারণা কমিয়ে দিয়েছেন। এছাড়া সিনেমার অভিনয়শিল্পীরা এখন তাদের নিজ নিজ কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।’

মালিক মুহাম্মদ জায়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্যের ওপর ভিত্তি করে পদ্মাবত সিনেমার কাহিনি তৈরি হয়েছে বলে জানা যায়। এর বর্ণনা অনুসারে রানি পদ্মিনির প্রতি আকৃষ্ট হন আলাউদ্দিন খিলজি। ফলস্বরূপ চিতরগড় দখলের চিন্তা করেন তিনি। পরবর্তীতে পরিত্রাণ পেতে আত্মহত্যার পথ বেছে নেন রানি পদ্মিনি।

এদিকে ভারতের গুজরাট, হিমাচল প্রদেশ, হরিয়ানা ও রাজস্থানে সিনেমাটি নিষিদ্ধ করা হয়েছে। এটি নিয়ে বিতর্ক শুরু হয় যখন রাজপুত করনি সেনারা জানতে পারে, রানি পদ্মিনি ও আলাউদ্দিন খিলজির একটি রোমান্টিক দৃশ্য দেখানো হয়েছে। যদিও পরিচালক, অভিনয়শিল্পী ও পদ্মাবত টিমের অন্যান্যরা এ ধরণের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন।

পদ্মাবত সিনেমাটি পরিচালনা করছেন সঞ্জয় লীলা বানসালি। এতে রানি পদ্মিনির চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। আলাউদ্দিন খিলজি ও রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা যাবে রণবীর সিং ও শহিদ কাপুরকে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৮/মারুফ

 

 

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge