ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ব্যাটসম্যানদের জন্য দুটো পথ খোলা ছিল’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্যাটসম্যানদের জন্য দুটো পথ খোলা ছিল’

ক্রীড়া ডেস্ক : ঢাকা টেস্ট শুরুর আগেই জানা গিয়েছিল স্পিনবান্ধব উইকেট হবে। এমন উইকেট বানিয়ে ঝুঁকি নিয়েছে বাংলাদেশ। টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা ছিল শ্রীলঙ্কাকে রুখে দিয়ে জয় তুলে নিতে পারবে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যেই বানানো হয়েছিল এমন পিচ। কিন্তু হল হিতে বিপরীত। উল্টো বাংলাদেশই হেরে গেল। তবে এমন উইকেটে ব্যাট করাটা সহজ নয়। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানিয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ। তার মতে ব্যাটসম্যানদের জন্য দুটো পথ খোলা ছিল। হয় আক্রমণাত্মক খেলতে হবে, না হয় রক্ষণাত্মক।

হেরাথ বলেন, ‘উইকেট ব্যাটসম্যানদের জন্য সুবিধাজনক ছিল না। তবে স্পিনারদের জন্য সুবিধাজনক ছিল। আসলে এমন উইকেটে ব্যাট করা সহজ নয়। চট্টগ্রাম ও এখানকার মধ্যে তুলনা করলে এই উইকেটে স্পিনারদের জন্য অনেক কিছু ছিল। এমন উইকেটে ব্যাটসম্যানদের জন্য দুটি পথ খোলা ছিল। হয় আক্রমণাত্মক খেলতে হবে, না হয় রক্ষণাত্মক খেলতে হবে। আপনি যদি পিচে টিকে থাকতে চান তাহলে আমি মনে করি না আপনি পারবেন। তাই আমি পত্যাশা করেছি তারা ব্যাট করতে আসুক এবং চলে যাক।’

চট্টগ্রামে ‍উভয় দলের ব্যাটসম্যানরা রানের ফল্গুধারা বইয়ে দিয়েছেন। ১৫’শ এর বেশি রান হয়েছে। তাতে টেস্ট হয়েছে ড্র। আর ঢাকা টেস্টে স্পিনবান্ধব ‍উইকেট বানিয়ে বাংলাদেশ হেরে গেছে ২১৫ রানের বড় ব্যবধানে। তাতে সিরিজও হেরেছে ১-০ ব্যবধানে।




রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়