ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

দর্শক প্রতিক্রিয়া দেখতে চাচ্ছি : রামিজ রাজু

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১২ ২:৫৭:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১২ ২:৫৭:০৩ পিএম

বিনোদন ডেস্ক : বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে থিয়েটারওয়ালা রেপাটরি মঞ্চস্থ করবে দর্শকপ্রিয় প্রেমের নাটক ‘জবর আজব ভালোবাসা’। ১৩ ফেব্রুয়ারি পয়লা ফাল্গুন। এদিন শাহবাগস্থ পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় নাটকটির দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। পরেরদিন বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নাটক সরনীর (বেইলি রোড) মহিলা সমিতি মঞ্চে একই সময়ে নাটকটির আরো দুটি প্রদর্শনী হবে।

আন্তন চেখভের ‘দ্য বিয়ার’ অবলম্বনে নাটকটির গল্প তৈরি হয়েছে। এটি অনুবাদ করেছেন মোবারক হোসেন খান। তিনটি চরিত্র নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি। এটি রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন সাইফ সুমন। নাটকটির তিনটি চরিত্র রূপায়ন করেছেন নাট্যদল প্রাঙ্গণে মোরের রামিজ রাজু, নাট্যকেন্দ্রের সংগীতা চৌধুরী  এবং থিয়েটার আর্ট ইউনিটের সাইফ সুমন।

নির্দেশক ও অভিনেতা সাইফ সুমন মনে করেন, এবারের বসন্ত ও ভালোবাসা দিবসে যারা তাদের সময়টুকু আনন্দময় করে তুলতে চান, তারা এই নাটকটি দেখে একঘণ্টা সময় নিশ্চিন্তে কাটাতে পারেন।

নাটক প্রসঙ্গে রাইজিংবিডির সঙ্গে কথা হয় তরুণ অভিনেতা রামিজ রাজুর। তিনি বলেন, ‘পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে নানা জায়গায় কনসার্ট, বিভিন্ন নাচের অনুষ্ঠানসহ টেলিভিশনগুলোতে বিশেষ নাটক-টেলিফিল্মের আয়োজন করা হয়ে থাকে। সব মাধ্যমে যখন এমন আয়োজন তখন মঞ্চনাটক কেন থাকবে না। সে ভাবনা থেকেই নাটকটি মঞ্চস্থ হতে যাচ্ছে। আমরা দেখতে চাচ্ছি, এসব দিবসে দর্শকের প্রতিক্রিয়া কেমন আসে। আগামীকাল যদি বাসন্তী রঙে সেজে দর্শক আসে সেটা আমাদের জন্য ভালো। আশা করছি, দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাব।’

 


তিনি আরো বলেন, ‘নাটকটিতে তিনটি চরিত্র রয়েছে। আমরা তিনজন তিনটি চরিত্র রূপায়ন করছি। নাট্যকেন্দ্রের সংগীতা খুব ভালো পারফর্ম করে। তাছাড়া সাইফ সুমনও ভালো আর্টিস্ট। তিনি নির্দেশনা ও পারফরম্যান্সও করছেন। আমিও নিয়মিত কাজ করছি। আমার মনে হয় দুজন ভালো সহশিল্পী পেয়েছি।’

    

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton