ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চিরনিদ্রায় শায়িত হলেন সংগীতশিল্পী সাবা তানি

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিরনিদ্রায় শায়িত হলেন সংগীতশিল্পী সাবা তানি

বিনোদন ডেস্ক : চিরনিদ্রায় শায়িত হলেন সংগীতশিল্পী সাবা তানি। আজ বুধবার বাদ আসর গোড়াইয়ের মঈননগরে পারিবারিক করবস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন সাবা তানির খালাতো ভাই চিত্রনায়ক নাঈম।

নাঈম বলেন, ‘আজ বুধবার গুলশান অ্যাভিনিউয়ের আজাদ মসজিদে বাদ জোহর সাবার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তারপর ঢাকা থেকে সাবার মরদেহ টাঙ্গাইলের গোড়াইয়ের বাড়িতে নিয়ে আসি। এখানে বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। সাবাকে শেষ বিদায় জানাতে অসংখ্য মানুষ উপস্থিত হয়েছিলেন জানাজায়। আপনারা সবাই দোয়া করবেন।’

আশি ও নব্বই দশকের জনপ্রিয় সংগীতশিল্পী সাবা তানি। গত ১৯ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। সাবা তানির একমাত্র পুত্র লন্ডনে ছিলেন। তাই ছেলের ফিরে আসা পর্যন্ত তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছিল।

জানা যায়, দীর্ঘদিন ধরে সাবা তানি নিম্ন রক্তচাপে ভুগছিলেন। উত্তরার বাসায় মায়ের সঙ্গে থাকতেন। গত রোববার নিউ ইস্কাটনে বড় বোনের বাসায় যান সাবার মা। রাতে তিনি সেখানেই ছিলেন। রোববার রাত থেকে অনেকেই সাবা তানিকে ফোন করে পাননি। সোমবার সকালে বাসার কেয়ারটেকারকে সঙ্গে নিয়ে দরজা ভেঙে আত্মীয়-স্বজনরা বাসায় ঢোকেন। এ সময় তাকে বাথরুমের মেঝেতে পড়ে থাকতে দেখেন।

সাবা তানির গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘কিছুক্ষণ’, ‘কোনো বৈশাখী রাতে যদি’ প্রভৃতি। বাংলাদেশ টেলিভিশন ও মঞ্চে গান গেয়েও জনপ্রিয়তা পান তিনি। এ ছাড়া ‘ক্লোজআপ ওয়ান : তোমাকেই খুঁজছে বাংলাদেশ ২০১২’ প্রতিযোগিতায় সিলেট অঞ্চলের বাছাই পর্বের বিচারক হিসেবেও কাজ করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়