ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পণ্ড

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৯, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি পুলিশ পণ্ড করে দিয়েছে।

তবে পুলিশ জানিয়েছে অনুমতি না থাকার কারণে কর্মসূচি করতে দেওয়া হয়নি।

শনিবার বেলা ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে কিছু নেতা-কর্মী জড়ো হয়ে কালো পতাকা প্রদর্শন করে। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগানের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শনও করে। পরে পুলিশ বিক্ষুদ্ধ নেতা-কর্মীদের ওপর চড়াও হয়। এ সময় হতাহতের ঘটনাও ঘটে। আহত হন বেশ কয়েকজন মহিলা দলের নেত্রী। এ সময় প্রায় ২৫ জন নেতা-কর্মীকে আটক করার অভিযোগ উঠেছে।

বেলা ১১টার দিকে পুলিশি বাধা উপেক্ষা করে ফের সড়কে এসে কালো পতাকা প্রদর্শন করতে চাইলে পুলিশ আবারো নেতা-কর্মীদের ওপর চড়াও হয়। এ সময় পাঁচজন নেতা-কর্মীকে আটক করার অভিযোগ করেছে বিএনপি।

এর আগে সকাল ১০টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকা থেকে আরো ১২ নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।



এদিকে বিএনপি নেতা-কর্মীদের সড়ক থেকে সরাতে এক পর্যায়ে পুলিশ জল কামানের নীল পানি নিক্ষেপ করে। তবে এমন পরিস্থিতিতেও পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইতোমধ্যে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতা উপস্থিত রয়েছেন।

বেলা সোয়া ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশের বাধার মুখে নয়াপল্টন কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থান নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।

মতিঝিল জোনের এডিসি শিবলি নোমান জানিয়েছেন, অনুমতি না থাকার কারণে বিএনপিকে কর্মসূচি পালন করতে দেওয়া হয়নি। তারা এই কর্মসূচি পালনের নামে মানুষের স্বাভাবিক চলাচল বিঘ্নিত করছে। এটা শান্তিপূর্ণ কর্মসূচি হলো কীভাবে?



খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করে এর অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করে বিএনপি।

পরবর্তী সময়ে সোহরাওয়ার্দী উদ্যান না হলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ আয়োজনের জন্য অনুমতি চায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত অনুমতি না মেলায় কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় দলটি। পরে মিছিলের পরিবর্তে ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি দেয় দলটি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়