ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শ্রীদেবীর শেষকৃত্য সোমবার

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীদেবীর শেষকৃত্য সোমবার

বিনোদন ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবীর শেষকৃত্য সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম। ২৪ ফেব্রুয়ারি রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এ অভিনেত্রী। তার বয়স হয়েছিল ৫৪ বছর। অভিনেতা মুহিত মারওয়ারের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাইয়ে গিয়েছিলেন তিনি। সেখানেই তার মৃত্যু হয়।

রোববার এ অভিনেত্রীর মরদেহ আনার জন্য একটি বিশেষ বিমান দুবাইয়ে পাঠানো হয়। আজ রাতে তার মরদেহ ভারতে আনার কথা রয়েছে। বিমানবন্দরের বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষ করে শ্রীদেবীর মরদেহ তার আন্ধেরির লোখান্ডওয়ালা এলাকার বাসায় নিয়ে যাওয়া হবে। শেষকৃত্যের আগে তার মরদেহ এখানেই থাকবে বলে জানা গেছে।

মাত্র ৪ বছর বয়স থেকে অভিনয় শুরু করেন শ্রীদেবী। তামিল, তেলেগু, মালায়ালাম, কন্নড় এবং হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন তিনি। ভারতীয় অভিনেত্রীদের মধ্যে নায়ক ছাড়া বক্স অফিস হিট সিনেমা উপহার দিতে সক্ষম অভিনেত্রীদের একজন ছিলেন এ অভিনেত্রী।

১৯৭৮ সালে বলিউড সিনেমায় শ্রীদেবীর অভিষেক হয়। দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ারে তিনশ সিনেমায় অভিনয় করেছেন তিনি। এর মধ্যে মিস্টার ইন্ডিয়া, চালবাজ, হিম্মতওয়ালা, নাগিনা এবং সাদমা বিশেষভাবে উল্লেখযোগ্য।

১৯৯৭ সালে জুদাই সিনেমা মুক্তির পর পারিবারিক কারণে সিনেমা থেকে বিরতি নেন শ্রীদেবী। এরপর ২০১২ সালে ইংলিশ ভিংলিশ সিনেমার মাধ্যমে আবারো রুপালি পর্দায় প্রত্যাবর্তন করেন। তার সর্বশেষ অভিনীত সিনেমা মম। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার পেয়েছেন শ্রীদেবী। এ ছাড়া ২০১৩ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী খেতাবে ভূষিত করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়