ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইউ-এস বাংলা বিমান দুর্ঘটনা : আহত শাহীন ব্যাপারী ঢামেকে

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউ-এস বাংলা বিমান দুর্ঘটনা : আহত শাহীন ব্যাপারী ঢামেকে

নিজস্ব প্রতিবেদক : নেপালের কাঠমণ্ডুতে ইউ-এস বাংলা বিমান দুর্ঘটনায় আহত শাহীন ব্যাপারি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছেছেন।

রোববার বিকেল ৫টা ১০ মিনিটে তিনি ঢামেকে পৌঁছান। এর আগে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৩টা ২০ মিনিটে ঢাকা এসে পৌঁছান। তাকে ঢামেকে বার্ণ ইউনিটের ছয় তলার কেবিন ব্লকে রাখা হয়েছে।

এ নিয়ে নেপালে বিমান দুর্ঘটনায় আহত ছয়জনকে ঢামেকে নিয়ে আসা হলো।

শাহীন বেপারি লৌহজং উপজেলার কলমা ইউনিয়নের বান্দেগাঁও গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। তিনি স্ত্রী-কন্যা নিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বসবাস করেন। শাহীন বেপারি বাংলাদেশ শান্তি সংঘের সদস্য এবং ঢাকা সদরঘাট এলাকার বিক্রমপুর গার্ডেন সিটিতে মেসার্স করিম অ্যান্ড সন্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে কর্মরত। কোম্পানি থেকে বার্ষিক আনন্দ ভ্রমণে নেপাল গিয়েছিলেন।

এর আগে গত শুক্রবার ঢামেকে এক সংবাদ সম্মেলনে ঢামেক বার্ণ ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন জানিয়েছেন, আহতরা সুস্থ্য আছেন।  তাদের মধ্যে কেউই বার্ণ রোগী না। তবে তারা শঙ্কামুক্ত নন।

গত ১২ মার্চ ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২ টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। বাকিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়।

বিমানটিতে ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পুরুষ যাত্রীর সংখ্যা ছিল ৩৭, নারী ২৮ ও দু’জন শিশু ছিল।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/নূর/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়