ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘পটিয়ায় প্রধানমন্ত্রীর জনসভা হবে জনসমুদ্র’

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পটিয়ায় প্রধানমন্ত্রীর জনসভা হবে জনসমুদ্র’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা তিন লাখ মানুষের জনসমুদ্রে পরিণত হবে বলে জানিয়েছে দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা জনসভার প্রস্তুতি এবং এ বিষয়ে বিস্তারিত তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো জনসভার জন্য বর্ধিত সভা করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দলের পক্ষ থেকেও প্রয়োজনীয় নির্দেশ ও পরামর্শ দেওয়া হয়েছে। দক্ষিণ জেলার সব সংসদ সদস্য, মন্ত্রী সার্বিক সহযোগিতা করছেন। নিজ নিজ এলাকায় সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। কেন্দ্রীয় নেতারা একাধিকবার জনসভার মাঠ পরিদর্শন ও মনিটরিং করেছেন। আটটি সাংগঠনিক উপজেলা কমিটি মাইকিং, পোস্টার ও প্রচারপত্র বিলির মধ্য দিয়ে জনসভা সফল করার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

মোছলেম উদ্দিন জানান, মাঠের বাইরে কয়েক কিলোমিটার পর্যন্ত সড়কে মাইক লাগানো হবে। চট্টগ্রাম-কক্সবাজার সড়ক পথে চলাচলকারী যানবাহন গাছবাড়িয়া-বরকল-আনোয়ারা সড়ক দিয়ে যাতায়াত করবে। পটিয়ার উপর দিয়ে সেদিন জনসভার গাড়ি ছাড়া অন্যান্য যানবাহন চলাচল করবে না। পটিয়ার দক্ষিণ দিক থেকে আসা সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, চন্দনাইশ, বান্দরবান ও রাঙামাটির গাড়িগুলো চক্রশালায় নেতা-কর্মীদের নামিয়ে দিয়ে বামে নতুন বাইপাসে ঢুকবে। আনোয়ারা, কর্ণফুলী, বোয়ালখালী, চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলার গাড়িগুলো নেতা-কর্মীদের ইন্দ্রপোলের আগে নামিয়ে ডানে বাইপাস সড়কে অপেক্ষমাণ থাকবে। বাইপাস সড়কে কয়েক হাজার গাড়ি রাখার ব্যবস্থা থাকবে।

মোছলেম উদ্দিন আহমেদ জানান, জনসভার আশপাশে পাবলিক টয়লেট ও পর্যাপ্ত খাওয়ার পানির ব্যবস্থা থাকবে। জরুরি চিকিৎসার জন্য মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হচ্ছে। এই জনসভা থেকে প্রধানমন্ত্রী কালুরঘাট সড়ক সেতু নির্মাণ, দক্ষিণ চট্টগ্রামে একটি বিভাগীয় স্টেডিয়াম নির্মাণসহ  বেশ কিছু উন্নয়নের আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, ওয়াসিকা আয়শা খান, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ মার্চ ২০১৮/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়