ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চারটি বিশেষ দিবস নিয়ে ‘পরিবর্তন’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চারটি বিশেষ দিবস নিয়ে ‘পরিবর্তন’

বিনোদন প্রতিবেদক: ২৬ মার্চ পালিত হয় মহান স্বাধীনতা দিবস। এ ছাড়াও এ মাসে আন্তর্জাতিক নারী দিবস, জাতীয় শিশু দিবস, জাতীয় পতাকা দিবস ও জাতীয় পাট দিবস রয়েছে। এবার এসব দিবস নিয়ে বিভিন্ন পর্ব সাজিয়েছে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। পরিবর্তনের ২২তম এ পর্বটি আজ সোমবার রাত ৮টা ৫০ মিনিটে একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে সম্প্রচারিত হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর অধিকার, দেশের উন্নয়নে নারীর অবদান নিয়ে দেলোয়ার আরজুদা শরফের লেখা সুজন আরিফের সুর ও সংগীতায়োজনে একটি গান গাইবেন এ প্রজন্মের ৪ নারী কণ্ঠশিল্পী টিনা মোস্তারি, বৃষ্টি, রুমানা ইতি এবং লাবণী। এ ছাড়া প্রয়াত বারী সিদ্দিকীর কন্যা এলমা সিদ্দিকী শহীদুল্লাহ ফরায়েজীর কথায় প্লাবন কোরেশীর সুরে জাহিদ বাশার পংকজের সংগীতে পরিবর্তনের জন্য গাইবেন নতুন একটি গান।

সংগীতবিষয়ক প্রতিযোগিতা বাংলার গান খ্যাত  সংগীতশিল্পী খায়রুল ওয়াসী গাইবেন ‘দিনে দিনে খসিয়া পড়িবে রঙিলা দালানের মাটি’ শিরোনামে বহুল জনপ্রিয় একটি লোক গান। কথা ও সুর অবিকৃত রেখে গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, দেশপ্রেম ও দেশের অগ্রযাত্রা নিয়ে গাওয়া ৩টি গানের অংশ বিশেষের সঙ্গে আবু নাঈমের পরিচালনায় সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এ প্রজন্মের দুইজন নৃত্যশিল্পী নাঈম ও মন্দিরা।

তা ছাড়া মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে। এটি মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক বিভিন্ন গান কবিতা এবং মার্চ মাসের বিভিন্ন জাতীয় দিবস বিষয়ক কুইজ নিয়ে সাজানো হয়েছে।

হজম আলী, দুই নারী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ, খাঁচকাটা খাঁচকাটা, পরনিন্দা-পরচর্চা, উল্টো চলা, হিট করছে, মমিন হাতেম প্রভৃতি নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি নিয়ে রচিত ব্যাঙাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামল, ফিরোজ হোসাইন,টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, শ্যামলী, ফাহমিদা ফাহমি, মঞ্চ- মনির, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, শিল্প প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।


রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়