ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভালুকায় বিস্ফোরণ: হতাহতরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৭, ২৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালুকায় বিস্ফোরণ: হতাহতরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় বহুতল ভবনে বিস্ফোরণে হতাহতরা সবাই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা ইন্টার্ন করার জন্য এখানে এসেছিলেন।

উপজেলার হবিববাড়ী ইউনিয়নের মাস্টারবাড়ী এলাকায় শনিবার রাত ১টার দিকে ছয়তলা ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে তৃতীয় তলার কাঁচের জানালাগুলো ভেঙে ১০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে একজনের মৃতদেহ পড়ে থাকলে পুলিশ তা উদ্ধার করে ময়মনসিংহে মর্গে পাঠিয়েছে। নিহতের নাম তৌহিদুল ইসলাম ওরফে তপু।

ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, গ্যাস লাইন বা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটতে পারে। তবে বোমা ডিসপোজাল টিমের সদস্যরা পরীক্ষা করে নিশ্চিত না করা পর্যন্ত কিছু বলা যাবে না।

ঝলসে যাওয়া এবং গুরুতর আহত শাহীন, দীপ্ত সরকার ও হাফিজ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তাদের বয়স ২৩ থেকে ২৫ বছরের মধ্যে।

চিকিৎসকরা জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় শাহীনের শরীরের ৮৫ শতাংশ, দীপ্ত সরকারের ৪৪ শতাংশ ও  হাফিজের ৫৩ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের তিনজনের অবস্থায় আশঙ্কাজনক।



হতাহতরা সকলে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (খুয়েট) ছাত্র। তারা মাস্টারবাড়ীতে একটি কারখানায় ইন্টার্ন করতে এসে ১০ দিন আগে এই ভবনের তৃতীয় তলার ফ্ল্যাট ভাড়া নেন। বর্তমানে বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে। 

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, হতাহতরা খুলনা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (খুয়েট) ছাত্র। মাস্টারবাড়ীর স্কয়ার ইন্ডাস্ট্রিজে ইন্টার্ন করছিলেন।

স্থানীয়রা জানান, ১০ দিন আগে খুলনা থেকে এসে চারজন ছাত্র এই ভবনের তৃতীয় তলায় ফ্ল্যাট ভাড়া নেয়। ভবনের নিচতলায় একটি কোম্পানির শো-রুম এবং অন্য ফ্ল্যাটগুলো আবাসিক এবং তা ভাড়া দেওয়া। 



রাইজিংবিডি/ময়মনসিংহ/২৫ মার্চ ২০১৮/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়