ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুলিশের ঝুঁকিভাতা নিয়ে জটিলতার সমাধান

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৮, ১৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের ঝুঁকিভাতা নিয়ে জটিলতার সমাধান

নিজস্ব প্রতিবেদক : অবশেষে পুলিশের ঝুঁকিভাতার সমাধান হলো। নিম্নপদ থেকে উচ্চ পদে পদোন্নতিপ্রাপ্ত হলে মোট চাকরিকাল হিসাব করে ঝুঁকিভাতা দেওয়া হবে বলে এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পুলিশ জানায়, পুলিশ বাহিনীর এসআই, সার্জেন্ট, টিএসআই এবং তার নিম্ন পর্যায়ের কর্মচারীদের ঝুঁকি ভাতা প্রদানের ক্ষেত্রে কোনো নিয়ম ছিল না। তবে ১১ এপ্রিল অর্থ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। এক্ষেত্রে নিম্নপদ থেকে উচ্চ পদে পদোন্নতিপ্রাপ্ত হলে মোট চাকরিকাল হিসাব করে পদোন্নতিপ্রাপ্ত পদে ঝুঁকিভাতা দেওয়া হবে। এত দিন ঝুঁকিভাতা দেওয়া হতো পদোন্নতির তারিখ থেকে চাকরিকাল বিবেচনা করে।

পুলিশ সদস্যরা জানান, গত বছরের ২৩ অক্টোবর অর্থ মন্ত্রণালয়ে প্রজ্ঞাপনের মাধ্যমে ঝুঁকিভাতাযোগ্য পুলিশ সদস্যদের স্ব-পদ থেকে উচ্চ পদে পদোন্নতি হলে তাদের পদোন্নতির তারিখ থেকে চাকরিকাল বিবেচনা করে ঝুঁকিভাতা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। কিন্তু এ প্রজ্ঞাপন জারির পর দেখা যায়, পুলিশ সদস্যরা আগে যে ঝুঁকিভাতা পেত তা পদোন্নতির ফলে অনেক কমে যেত। এতে পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত ঝুঁকিভাতাপ্রাপ্ত পুলিশ সদস্যদের ঝুঁকিভাতা নির্ধারণে কিছু জটিলতার সৃষ্টি হয়। পরে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় নতুন প্রজ্ঞাপন জারি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৮/মাকসুদ/এসএন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়