ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৬:০৮:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৬ ৬:০৮:৪৩ পিএম
গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন
Voice Control HD Smart LED

বিনোদন প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন গুরুতর অসুস্থ। ‘লাঞ্চ ফেইলুর’ ও হার্টের গুরুতর সমস্যার কারণে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

গত ১২ এপ্রিল থেকে তার শারীরিক অবস্থা খুবই খারাপ। প্রথমে সিসিইউতে রাখা হয়, এরপর আজ সকালে পোস্ট অপারেটিভ সেন্টারে নেওয়া হয়েছে বলে জানান তার একমাত্র ছেলে আসিফ। তিনি বর্তমানে প্রফেসর ডা. আলী হোসেনের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

কয়েক বছর আগে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এরপর প্রায়ই অসুস্থ হয়ে পড়তেন। এর আগে একাধিকবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি। নজরুলের ইসলামী গান গাওয়ার জন্যও সুপ্রসিদ্ধ তিনি। সংগীতে অবদানের জন্য সরকার তাকে একুশে পদকে ভূষিত করে।

এ পর্যন্ত তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার একমাত্র আধুনিক গানের অ্যালবাম ‘চম্পা নদীর তীরে’। এ ছাড়া তার ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/রাহাত/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge