ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘নিয়তি’ প্রযোজনা করেনি, দাবি জাজ মাল্টিমিডিয়ার

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নিয়তি’ প্রযোজনা করেনি, দাবি জাজ মাল্টিমিডিয়ার

বিনোদন প্রতিবেদক : সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ এর গেজেট প্রকাশিত হয়েছে। এতে ‘নিয়তি’ সিনেমার নৃত্য পরিচালক হাবিবকে ‘নৃত্য পরিচালক’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয়েছে। কিন্তু হাবিব জানিয়েছেন, এই সিনেমায় কাজই করেননি তিনি। এরপরই এ পুরস্কার নিয়ে সমালোচনার ঝড় উঠে।

‘নিয়তি’ সিনেমার এ সমালোচনায় জাজ মাল্টিমিডিয়ার নামও জড়িয়েছে। কারণ এ সিনেমাটি জাজ মাল্টিমিডিয়া প্রযোজনা করেছে বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। তবে মুক্তির আগে সিনেমাটির পোস্টারে পরিবেশক হিসেবে জাজ মাল্টিমিডিয়ার নাম দেখা যায়।

এদিকে জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়েছে, ‘নিয়তি’ সিনেমাটি জাজ মাল্টিমিডিয়া প্রযোজনা করেনি। তবে সিনেমাটি পরিবেশনা করেছে জাজ। এর প্রতিবাদস্বরূপ আজ মঙ্গলবার রাইজিংবিডির কাছে জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলিম উল্যাহ (খোকন) স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

‘সকলের অবগতির জন্য জানাতে চাই, জাজ মাল্টিমিডিয়া একটি স্বনামধন্য চলচ্চিত্র প্রযোজনা, পরিবেশক প্রতিষ্ঠান। সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও নৃত্য পরিচালক হাবিবকে কেন্দ্র করে কোনো কোনো মহল উদ্দেশ্যমূলকভাবে জাজ মাল্টিমিডিয়ার সুনাম ক্ষুণ্ন করার লক্ষ্যে মিথ্যাচার করছে। ‘নিয়তি’ চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান এ. এইচ. খান এন্টারটেইনমেন্ট যাহার স্বত্তাধিকারী জনাব আনিসুর রহমান। উল্লেখ করতে চাই জাজ মাল্টিমিডিয়া ‘নিয়তি’ চলচ্চিত্রটির পরিবেশক মাত্র। নিয়ম অনুযায়ী জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর জন্য প্রযোজনা প্রতিষ্ঠান আবেদন করে। তাই এই চলচ্চিত্রের তথ্যগত কোনো ভুলের দায় জাজ মাল্টিমিডিয়ার উপর বর্তায় না।

 



অতএব, আমরা এই মিথ্যাচারের প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সংশ্লিষ্ট মহলকে জাজ মাল্টিমিডিয়াকে জড়িয়ে সকল ধরণের মিথ্যাচার থেকে বিরত থাকার জন্য আহব্বান জানাচ্ছি, অন্যথায় জাজ মাল্টিমিডিয়া আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

নিবেদক

জাজ মাল্টিমিডিয়া।’

 

অন্যদিকে এ.এইচ. খান এন্টারটেইনমেন্ট যার স্বত্তাধিকারী আনিসুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি আজ মঙ্গলবার সেন্সর বোর্ডে পাঠানো হয়। এতে দাবি করা হয়েছে, ‘নিয়তি’ সিনেমাটি এ.এইচ. খান এন্টারটেইনমেন্ট প্রযোজনা করেছে।  

জাকির হোসেন রাজু পরিচালিত ‘নিয়তি’ সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ-জলি। ২০১৫ সালে বাংলাদেশে মুক্তি পায় সিনেমাটি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়