ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধোনিদের হারে আইপিএলের শীর্ষে সাকিবরা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৯, ৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধোনিদের হারে আইপিএলের শীর্ষে সাকিবরা

কলকাতার কাছে হেরেছে ধোনির চেন্নাই

ক্রীড়া ডেস্ক : মাঠে সানরাইজার্স হায়দরাবাদ ছিল না ঠিকই। কিন্তু তাদের ‘হয়ে’ কাজটা করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসকে কাল ৬ উইকেটে হারিয়েছে কলকাতা। আর মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের হারে আইপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে সাকিব আল হাসানের হায়দরাবাদ।

কলকাতার ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রান করেছিল চেন্নাই। সর্বোচ্চ ৪৩ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক ধোনি। তার ২৫ বলের ইনিংসে ছিল ৪টি ছক্কা ও একটি চার। ২৫ বলে ৩৬ রান করেন ওপেনার শেন ওয়াটসন।

৪ ওভারে ২০ রানে ২ উইকেট নিয়ে কলকাতার সেরা বোলার সুনীল নারিন। আরেক স্পিনার পীযূষ চাওলাও নিয়েছেন ২ উইকেট, ৪ ওভারে তিনি রান দিয়েছেন ৩৫।

লক্ষ্য তাড়ায় ৯৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছিল কলকাতা। তবে পঞ্চম উইকেটে শুবমান গিল ও দিনেশ কার্তিকের অবিচ্ছিন্ন ৮৩ রানের জুটিতে কলকাতা ম্যাচ জিতেছে ১৪ বল বাকি থাকতেই।

গিল ৩৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৭ রান করেন। অধিনায়ক কার্তিক ১৮ বলে ৭ চার ও এক ছক্কায় করেন ৪৫ রান। বোলিংয়ে ২ উইকেট ও ব্যাট হাতে ২০ বলে ৩২ রান করে ম্যাচসেরা হয়েছেন নারিন।

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে এই ম্যাচ খেলতে নেমেছিল চেন্নাই। কলকাতার কাছে হেরে তারা নেমে গেছে দুইয়ে। ৯ ম্যাচে চেন্নাইয়ের ১২ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা হায়দরাবাদেরও সমান ১২ পয়েন্ট। তবে নেট রানরেটে এগিয়ে থেকে শীর্ষে আছে হায়দরাবাদ। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে উঠেছে কলকাতা।



রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়