ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

গাজীপুর সিটিতে ভোট ২৬ জুন

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-১৩ ৪:৩৫:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৯ ৮:৫১:৪৯ এএম

নিজস্ব প্রতিবেদক : আদালতের আদেশে স্থগিত হওয়া গাজীপুর সিটি করপোরেশনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ জুন এ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সভায় চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। সচিব বলেন, ১৮ জুন থেকে প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। নির্বাচনের নতুন তারিখ অনুযায়ী ১৮ জুনের আগে কেউ প্রচার চালাতে পারবেন না।

বিধি অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে অর্থাৎ ২৪ জুন দিবাগত রাত ১২টার আগেই সব ধরনের প্রচার বন্ধ করতে হবে। ৩০ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করতে এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে বা তাতে যোগদান করতে পারবেন না। কোনো ব্যক্তি উক্ত বিধান লঙ্ঘন করলে অন্যূন ছয় মাস থেকে অনধিক সাত বৎসর কারাদণ্ডে দণ্ডিত হবেন বলে জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সভায় চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণের দিন ছিল। কিন্তু, এক রিট আবেদনের পর হাইকোর্ট এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন। পরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং নির্বাচন কমিশন (ইসি) এই আদেশের বিরুদ্ধে আপিল করেন।

বৃহস্পতিবার সেই তিনটি আপিলের শুনানি শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে আগামী ২৮ জুনের মধ্যে ইসিকে নির্বাচন করার আদেশ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৮/হাসিবুল ইসলাম/এনএ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge