ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্প্যানিশ ফুটবল সংস্থার নতুন সভাপতি রুবিয়ালেস

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৯, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্প্যানিশ ফুটবল সংস্থার নতুন সভাপতি রুবিয়ালেস

লুইস রুবিয়ালেস

ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালের জুলাইতে দুর্নীতির অভিযোগে স্প্যানিশ ফুটবল সংস্থার সভাপতি অ্যাঞ্জেল মারিয়া ভিলারকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে স্প্যানিশ ফুটবল সংস্থার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছিলেন জুয়ান লুইস লারেরা।

বৃহস্পতিবার স্প্যানিশ ফুটবল সংস্থার নির্বাচনে সেই লারেরাকে ৮০-৫৬ ভোটের ব্যবধানে হারিয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন লুইস রুবিয়ালেস। ২০২০ সাল পর্যন্ত তিনি স্পেনের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

রুবিয়ালেস লেভান্তের প্রাক্তন খেলোয়াড়। এর আগে তিনি স্প্যানিশ ফুটবলারদের সংগঠনের সভাপতি ছিলেন। সেই সুবাদে বিভিন্ন অঞ্চলের প্রাক্তন খেলোয়াড় যারা আঞ্চলিক ফুটবলের দায়িত্বে আছেন তাদের ভোটও পেয়েছেন। পাশাপাশি যারা পরিবর্তন চেয়েছে তাদের ভোটও পেয়েছেন।



নির্বাচিত হওয়ার পর রুবিয়ালেস রেফারিং পদ্ধতির পরিবর্তন আনার কথা জানিয়েছেন। পাশাপাশি বিভিন্ন ক্লাবের অর্থনৈতিক লেনদেনের বিষয়ে পরিকল্পিত উপায়ে অডিট পরিচালনার পাশাপাশি কঠোর হওয়ার বিষয়টিও উল্লেখ করেছেন।

লুইস রুবিয়ালেসের জন্ম ১৯৭৭ সালে স্পেনের লাস পালমাসের গ্রান কানেরিয়াতে। ৯ মাস বয়সে রুবিয়ালেসের দুই পা ভেঙে গিয়েছিল। তখন ডাক্তাররা বলেছিলেন যে তার পক্ষে কখনোই ফুটবল খেলা সম্ভব হবে না। কিন্তু তার বাবা ডাক্তারের কথাকে ভুল প্রমাণ করে ছেলেকে ফুটবলার বানান।

১৪ বছর বয়সে স্পেনের তৃতীয় বিভাগ ফুটবলে তার অভিষেক হয়। এরপর লেভান্তের হয়ে খেলেন তিনি। লেভান্তের অধিনায়কও হন। ২০০৯ সালে তিনি অবসরে যান। আর ২০১০ সালে খেলোয়াড়দের সংগঠনের সভাপতি হন। এবার হয়ে গেলেন স্পেনের ফুটবল সংস্থার সভাপতি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়