ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সালমান খানের ছবিতে আলী জ্যাকোর গান

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালমান খানের ছবিতে আলী জ্যাকোর গান

নিজস্ব প্রতিবেদক : কিকবক্সিং থেকে সংগীত শিল্পী হয়ে ওঠা আলী জ্যাকো এবার বলিউডে পদার্পন করেছেন।

বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের আলোচিত ছবি ‘রেস থ্রি’তে থাকছে তার গান। আগামী ঈদে মুক্তির অপেক্ষায় থাকা ‘রেস থ্রি’ ছবিতে আলী জ্যাকোর একটি গানের হিন্দি সংস্করণ থাকছে।

আলী জ্যাকো জানান, গত সেপ্টেম্বরে সালমান খান লন্ডনে যান। সেখানে সালমান খান তার গাওয়া গানগুলো পছন্দ করেন। পরে সেগুলো থেকে ৭টি ইংরেজি গান নিয়ে দেশে ফিরেন সালমান। সেখান থেকে গানগুলো পুনরায় বাছাই করে ‘আই ফাউন্ড লাভ’গানটি ‘রেস থ্রি’তে ব্যবহারের সিদ্ধান্ত নেন।

গানটির কথা ও সুর জ্যাকোর নিজের করা। পরে তা আলী জ্যাকোকে জানালে গত ডিসেম্বরে জ্যাকো ভারতে যান। সেখানে গানটির হিন্দি সংস্করণের আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করেন। ‘রেস থ্রি’ টিমের সবাই তার গিটারে স্বাক্ষর করেন। পরে গানটি হিন্দি সংস্করণ করে ‘রেস থ্রি’তে ব্যবহার করা হয়। তবে হিন্দি সংস্করণে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন সেটি চমক হিসেবেই রেখেছে ‘রেস থ্রি’ টিম।

আলী জ্যাকো জানান, ১৫ জুন মুক্তি পাবে বলিউড সুলতানের সিনেমা ‘রেস-থ্রি। গত ১৪ মে ‘রেস থ্রি’ ছবির প্রথম পোস্টার প্রকাশ করেন সালমান খান। এরপর নাটকীয়ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবির ট্রেলার প্রকাশ করেন। ট্রেলারটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়েছে। ইতিমধ্যে প্রায় ৪ কোটি লোক ছবিটির ট্রেলার দেখেছেন।

যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ান আলী জ্যাকো বাংলাদেশী বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক। তিনি নিজের লেখা ও সুর করা একাধিক গানে কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘আই ফাউন্ড লাভ’, ‘ওনলি থিং আই সি’, ‘হোয়াট ইফ আই লাভড ইউ লাইক দ্যাট’ এবং ‘আর্মি অব অ্যাঞ্জেলস’।

‘আর্মি অব অ্যাঞ্জেলস’ ইতিমধ্যেই একটি ইংরেজি চলচ্চিত্রের সাউন্ড ট্র্যাক হিসেবে মনোনীত হয়েছে।

আলী জ্যাকো জানান, শখের বশেই তাঁর গানে আসা। তবে সালমানের ছবিতে তার লেখা ও সুর করা গান ব্যবহারের বিষয়টি অত্যন্ত সম্মানের। তিনি বলেন, সালমান খানের সঙ্গে নিজের গান ও সিনেমা বানানো নিয়ে তাঁর বেশকিছু পরিকল্পনা আছে। ফলে সামনে আরও চমক অপেক্ষা করছে।

১২০ কোটি রুপি বাজেটের ‘রেস থ্রি’ ছবিটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা। অ্যাকশন ধর্মী এ ছবিতে মূল চরিত্র সিকান্দারের ভূমিকায় দেখা যাবে সালমানকে। আছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্ডেজ, শাহ ডেইজি ও সাকিব সালিম।

‘রেস থ্রি’ আব্বাস-মাস্তানের পরিচালনায় ২০০৮ সালে যাত্রা শুরু করে। ২০১৩ তে এর সিক্যুয়াল টু মুক্তি পায়। আর এবারের ঈদে আসছে তৃতীয় পর্ব।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/নূর/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়