ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুদি দোকানি তিশা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩২, ২১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুদি দোকানি তিশা

বিনোদন ডেস্ক : হাতে বালা, পরনে শাড়ি। মুখে মলিনতার ছাপ। বেশ মন খারাপ করে মুদি দোকানে দোকানির আসনে বসে আছেন নুসরাত ইমরোজ তিশা। তার সামনে একাধিক বস্তায় ভরা আটা, চাল প্রভৃতি। তার একটিতে হাত দিয়ে কিছু একটা করছেন তিনি। তিশার চারপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আরো নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। একটু দূরে জিনিসপত্রের স্তুপের উপর বসে আছেন এফ এস নাঈম। অনেকটা কাচুমাচু দৃষ্টিতে তিশার দিকে চেয়ে আছেন এই অভিনেতা।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ জানান, এ দৃশ্যটি ‘তারামনের অভিপ্রয়াণ’ নাটকের। ঈদুল ফিতর উপলক্ষে দয়াল সাহার রচনায় নাটকটি পরিচালনা করেছেন এই নির্মাতা।

নাটকের গল্প প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ বলেন, ‘একজন কন্যাদায়গ্রস্থ পিতা হাসান। তার মেয়ে বুলিকে বিয়ের পণের টাকা জোগাড় করতে পুকুরের দলিল বন্ধক রাখে। টাকা নিয়ে ফেরার পথে টাকার ব্যাগ রাস্তায় খোয়া যায় হাসানের। দুর্ভাগ্যবশত এই টাকার ব্যাগটি চলে যায় বদরের কাছে। বদর টাকার ব্যাগ হাতে পেয়ে নানা স্বপ্ন দেখতে শুরু করে। এদিকে বদরের স্ত্রী তারামন একটি মুদির দোকান চালায়। তারামন বিষয়টি জানার পর গল্পে নতুন চমক তৈরি হয়।’

নাটকটির গল্পে বদরের চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম। আর তারামনে চরিত্রে দেখা যাবে তিশাকে। নাঈম-তিশা ছাড়াও এতে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, শেখ মাহবুবুর রহমান, সোমা ফেরদৌস প্রমুখ। সম্প্রতি পুবাইলের বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরের তৃতীয় দিন রাত ৯টা ৫ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভিতে নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়