ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সালাহকে নিয়ে সুখবর দিল মিসর

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালাহকে নিয়ে সুখবর দিল মিসর

ক্রীড়া ডেস্ক: ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মিসরের বিশ্বকাপ অভিযান। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ রাশিয়া এবং সৌদি আরব।

২৮ বছর পর বিশ্বকাপের মূলপর্বে মিসর। কিন্তু তাদের সেরা খেলোয়াড় মোহাম্মদ সালাহ ইনজুরিতে পড়ায় অনেকেরই হৃদয়ে ভেঙে যায়। তাকে পাওয়া যাবে কিনা তা নিয়েও ছিল শঙ্কা। অবশেষে শুক্রবার মিসর ফুটবল অ্যাসোসিয়েসন দিল সুখবর। সংস্থাটির কর্মকর্তা জানিয়েছেন, মিসরের হয়ে উরুগুয়ের বিপক্ষেই মাঠে নামবেন সালাহ।

গত ২৬ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে বল কাড়াকাড়ির সময় চোট পান সালাহ। প্রাথমিক পর্যায়ে তাকে দেখে ডাক্তাররা বলেছিলেন, ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন সালাহ। তাতেই মন ভেঙে যায় কোটি ফুটবলপ্রেমিদের। গত সপ্তাহে দল ঘোষণার সময় মিসর দলের চিকিৎসক জানান, সালাহকে তিন সপ্তাহের বেশি মাঠের বাইরে থাকতে হবে না। ফলে বিশ্বকাপ খেলতে তার কোনো বাধা থাকবে না। তবে কোন ম্যাচ দিয়ে সালাহ ফিরবেন তা নিশ্চিত করতে পারেননি তারা।

শনিবার মিসর দিল সেই সুখবর। মিসর ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড সদস্য খালিদ লতিফ জানিয়েছেন, লিভারপুল স্টার শনিবার দলের সঙ্গে অনুশীলন যোগ দেবেন এবং উরুগুয়ের বিপক্ষে ম্যাচেই খেলবেন। তার ভাষ্য,‘আমি মনে করি সালাহ দ্রুত সেরে উঠছে। উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই তাকে পাওয়া যাবে। শুরুতে মাঠে না নামলেও তাকে ওই ম্যাচে পাবেন সমর্থকরা। সেটা কয়েক মিনিটের জন্যও হতে পারে।’

শনিবার কায়রোতে মিসরের অনুশীলন সেশনে সতীর্থদের সঙ্গে যোগ দেবেন লিভারপুলের এই ফরোয়ার্ড। ধারণা করা হচ্ছে এ অনুশীলন পর্ব দেখবেন ৪০ হাজার মিসর সমর্থক। বলার অপেক্ষা রাখে না মূল নজর ওই সালাহর দিকেই। তাকে ঘিরেই তো তাদের বিশ্বকাপ স্বপ্ন।

তথ্যসূত্র: এএফপি



রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়