ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চট্টগ্রামে নতুন পুলিশ কমিশনার মাহবুবুরের দায়িত্ব গ্রহণ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে নতুন পুলিশ কমিশনার মাহবুবুরের দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) নতুন পুলিশ কমিশনার হিসেবে মাহবুবুর রহমান (পিপিএম/সেবা) দায়িত্বভার গ্রহণ করেছেন।

মঙ্গলবার দুপুরে নগরীর লালদিঘীর পাড়স্থ সিএমপি সদর দপ্তরে তিনি নগর পুলিশ কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে মাহবুবুর রহমান সকালে সিএমপি সদর দপ্তরে এসে পৌঁছালে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগমসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। মাহবুবুর রহমান এর আগে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনারের দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল সিএমপি কমিশনার ইকবাল বাহারকে চট্টগ্রাম থেকে রাজারবাগ পুলিশ সদর দপ্তরে টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্টে (টিঅ্যান্ডআইএম) বদলি করা হয়। গত বছরের ১৩ আগস্ট রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার হিসেবে যোগ দিয়েছিলেন মাহাবুবর রহমান।

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণকারী মাহাবুবর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। ১৯৯৫ সালে তিনি ১৫তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এএসপি (সদর দপ্তর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে এবং এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোনা জেলায় দায়িত্ব পালন করেন তিনি।

এ ছাড়াও মাহাবুবুর রহমান সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশ, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন। কমিশনার (সিও) হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএনে কর্মরত ছিলেন।

এ ছাড়াও উপপুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের দায়িত্ব পালন করেন মাহবুবুর রহমান।

২০০২-০৩ সালে কসোভো ও ২০০৫-০৬ সালে আইভরিকোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন মাহবুবুর রহমান। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ জুন ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়