ঢাকা, বুধবার, ৭ ভাদ্র ১৪২৫, ২২ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

কত আয় করল রজনীকান্তের ‘কালা’?

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ২:১৩:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৫:৪৩:৩৩ পিএম
কালা সিনেমার পোস্টার

বিনোদন ডেস্ক : ভারতের তামিল সিনেমা জগতের কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। গত ৭ জুন মুক্তি পেয়েছে এ অভিনেতার কালা সিনেমাটি। বিশ্বের দুই হাজার প্রেক্ষাগৃহে এটি মুক্তি পেয়েছে।

বক্স অফিসের তথ্যানুসারে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১১২ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এর মধ্যে শুধু ভারতে ৭২.৭ কোটি রুপি আয় করেছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

কালা সিনেমাটি সবচেয়ে বেশি আয় করেছে ভারতের তামিলনাড়ুতে ৪৪.৮ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এছাড়া কর্ণাটকে ৮.৩ কোটি রুপি আয় করেছে কালা। এই রাজ্যে সিনেমাটির মুক্তি নিয়ে বাধার মুখে পড়েছিলেন রজনীকান্ত। এছাড়া কেরালায় ৪ কোটি রুপি, অন্ধ্রপ্রদেশ ও নিজামে ৬.৫ কোটি রুপি ও ভারতের অন্যান্য অঞ্চলে ৪.৬ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

এদিকে মুক্তির আগেই ২৩০ কোটি রুপিতে সিনেমাটির সত্ত্ব বিক্রি হয়। তামিলনাড়ুতে ৬০ কোটি রুপি, অন্ধ্রপ্রদেশ ও নিজাম অঞ্চলে ৩৩ কোটি রুপি, কেরালাতে ১০ কোটি রুপি ও ভারতের  অন্যান্য অঞ্চলে ৭ কোটি রুপিতে সিনেমাটির সত্ত্ব বিক্রি করা হয়েছে। বিশ্বের অন্যান্য দেশে সিনেমাটির সত্ত্ব বিক্রি করে আয় হয়েছে ৪৫ কোটি রুপি। এছাড়া ৭০ কোটি রুপিতে এর প্রচারসত্ত্ব ও ৫ কোটি রুপিতে সংগীতের সত্ত্ব বিক্রি করা হয়েছে।

কালা সিনেমাটি পরিচালনা করেছেন পিএ রণজিৎ। এতে রজনীকান্ত ছাড়াও অভিনয় করছেন নানা পাটেকর, হুমা কোরেশি, সামুতিরাকানি, ঈশ্বরী রাও প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৮/মারুফ/শান্ত

Walton Laptop
 
     
Walton