ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বৃষ্টিতে ভিজে অবস্থান কর্মসূচিতে ননএমপিও শিক্ষকরা

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টিতে ভিজে অবস্থান কর্মসূচিতে ননএমপিও শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক : বৃষ্টিতে ভিজে এমপিওভুক্তির দাবিতে ১৪তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন।

শনিবার দুপুর ১২টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, জাতীয় প্রেসক্লাবের উল্টো পাশে ননএমপিও শিক্ষক-কর্মচারীরা বৃষ্টিতে ভিজে অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছেন।

এ সময় ফেডারেশনের সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায় রাইজিংবিডিকে বলেন, ‘সকাল থেকে বৃষ্টিতে ভিজে আমরা অবস্থান নিয়েছি। এর মধ্যে বৃষ্টিতে ভেজার কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। প্রধানমন্ত্রী এমপিওভুক্ত করার বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা অবিলম্বে বাস্তবায়নের দাবি জানাচ্ছি আমরা।’

এর আগে গতকাল অবস্থান কর্মসূচির ১৩ তম দিনে আন্দোলনরত শিক্ষকরা রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে স্মারকলিপি দেন।

এ সময় প্রতিনিধি দলে ছিলেন, ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার, সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায়, সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন এবং সাংগঠনিক সম্পাদক আশ্রাফুল হক লাভলু।



গতকাল ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার বলেছিলেন ‘আমরা সকালে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে রাষ্ট্রপতির বাসভবনে কর্মকর্তার কাছে স্মারকলিপি দিয়ে এসেছি। রোববারের মধ্যে দাবি মানা না হলে সোমবার থেকে আমরণ অনশনে যাব।

স্মারকলিপিতে উল্লেখ করা বিষয় সম্পর্কে ফেডারেশনের দপ্তর সম্পাদক নাসির উদ্দিন বলেন,  সারা দেশে ৫ হাজারের অধিক স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫ থেকে ২০ বছর যাবৎ ২০ লাখের বেশি শিক্ষার্থীদের বিনা বেতনে পাঠদান করে শিক্ষক-কর্মচারীরা অত্যন্ত কষ্টকর ও মানবেতর জীবনযাপন করছেন। অনেকের চাকরির মেয়াদ আছে ৫-১০ বছর। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা সারা দেশে উন্নয়নবঞ্চিত অবস্থায় জীবনযাপন করছে।

এ অবস্থায় মহামান্য রাষ্ট্রপতির হস্তক্ষেপে সারা দেশের ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তি হলে সবাই সন্তুষ্টচিত্তে রাষ্ট্রপতির অবদান চিরস্মরণ করবে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে বলে জানান তিনি।

এমপিওভুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গত ১৪ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের উল্টোপাশে অবস্থান কর্মসূচি পালন করছেন ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী ফেডারেশন। 



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়