ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কাস্টিং কাউচের শিকার মল্লিকা শেরাওয়াত

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাস্টিং কাউচের শিকার মল্লিকা শেরাওয়াত

মল্লিকা শেরাওয়াত

বিনোদন ডেস্ক : শোবিজ অঙ্গনের ঝলমলে জগতের আড়ালে থাকে অনেক অজানা অধ্যায়। সিনেমা জগতে এসে অভিনয়শিল্পীদের নানারকম হেনস্তার শিকার হতে হয়। বেশকিছু দিন ধরে হলিউড, বলিউডের অনেকই এ নিয়ে কথা বলছেন। 

বলিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। এক সময় সিনেমায় নিয়মিত অভিনয় করলেও এখন খুব একটা দেখা যায় না তাকে। সম্প্রতি এ অভিনেত্রী জানিয়েছেন তাকেও কাস্টিং কাউচ’র শিকার হতে হয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে মল্লিকা শেরাওয়াত বলেন, “আমার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। আপনি যদি কোনো স্কার্ট পরেন, পর্দায় চুম্বন দৃশ্যে অভিনয় করেন তাহলে আপনাকে নৈতিকতাহীন নারী মনে করা হবে। পুরুষরা আপনার কাছ থেকে সুযোগ নেয়ার চেষ্টা করবে। এমনটা আমার ক্ষেত্রেও হয়েছে। আমাকে সিনেমা থেকে বাদ দেয়া হয়েছে। কারণ সিনেমার নায়ক আমাকে বলেছিল, ‘আমার সঙ্গে কেন তুমি অন্তরঙ্গ হতে পারবে না? পর্দায় অন্তরঙ্গ দৃশ্য করতে পারলে আড়ালে আমার সঙ্গে অন্তরঙ্গ হতে সমস্যা কোথায়?’ এ কারণে আমি অনেক সিনেমার কাজ হারিয়েছি। আমাদের দেশে নারীদের কী ধরনের সমস্যায় পড়তে হয় এটি তারই একটি প্রতিচ্ছবি।”

তিনি আরো বলেন, ‘আমি মানসিকভাবে খুবই শক্ত একজন নারী, কোনো কিছুর সঙ্গে সহজে সমঝোতা করি না। আমার আত্মমর্যাদা অনেক বেশি। অনেক সময় দেখা গেছে, পরিচালকরা আমাকে রাত তিনটার সময় ডেকেছে। আমি এ বিষয়ে কথা বলতেও ভয় পেয়েছি কারণ তারা হয়তো আমাকেই দোষারোপ করে বলবে আমি তাদের এমনটা করতে বাধ্য করেছি। আমাদের সমাজে নির্যাতিতদের দোষারোপ করার একটি প্রথা রয়েছে এবং এ জন্য আমি এটি নিয়ে কথা বলতেও ভয় পাই।’




রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়