ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

২৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে চুক্তি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৬:০৫:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৬:০৫:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : দেশে দুই হাজার ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে সামিট করপোরেশন মিটসুবিসি এবং জি.ই। এ চুক্তিতে ব্যয় ধরা হয়েছে ২৪ হাজার কোটি টাকা।

বুধবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় সামিট করপোরেশনের চেয়ারম্যান মো. আজিজ খান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী এবং মিটসুবিসি ও জি.ই এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সামিট করপোরেশনের চেয়ারম্যান মো. আজিজ খান বলেন, বাংলাদেশের এ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো হবে অত্যন্ত আধুনিক। আর প্রাইভেট সেক্টরে এতো বড় কাজ করতে পেরে আমরা আনন্দিত। সরকারের সহযোগিতায় ভিশন-২০২১ এবং ২০৩০ এর অংশ হিসেবে এমন কাজ করতে পেরে আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।

নসরুল হামিদ বলেন, ৪৫ বছরের ইতিহাসে এ চুক্তিই বাংলাদেশের প্রাইভেট সেক্টরে সব থেকে বড় বিনিয়োগের চুক্তি। বর্তমানে আমাদের ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুতের প্রয়োজন। চুক্তি বাস্তবায়িত হলে আমরা দুই হাজার ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ দেশেই পাবো। আশা করি খুব শিগগিরই পাওয়ার ও এনার্জি সেক্টরে বড় পরিবর্তন আসবে।

তৌফিক-ই-ইলাহী বলেন, বাংলাদেশের ইতিহাসে এতো বড় বিনিয়োগ দেশের জন্য অনেক বড় সম্ভাবনার দ্বার উন্মোচন করলো। আমরা চাই এ ধরনের কাজে আরো প্রাইভেট সেক্টর এগিয়ে আসুক। আমদের দেশের ইঞ্জিনিয়াররাও এখন অনেক ভালো করছেন। এটা আমাদের একটা বড় প্রাপ্তি। তরুণ সমাজ এগিয়ে আসছে, তারই এ দেশকে সমৃদ্ধ করবে।




রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/হাসান/সাইফ

Walton Laptop
 
     
Walton