ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এ কেমন বর্বরতা!

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এ কেমন বর্বরতা!

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইল এলাকায় আট বছর বয়সী এক শিশু গৃহপরিচারিকাকে বর্বর নির্যাতন করার সময় এলাকাবাসী নির্যাতনকারী দম্পতিকে পিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে।

শিশুটির শরীরে আঘাতের চিহ্ন ও খুন্তির ছেকা, পোড়া-ক্ষত দেখে বোঝা যায় শিশুটি উপর প্রায়ই অমানুষিক নির্যাতন করতেন ওই দম্পতি।

আজ দুপুরে নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তার নির্যাতনকারী দম্পতি আতাউল্লাহ ও তার স্ত্রী উর্মিকে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই কামাল হোসেন।

গুরুতর আহত শিশু মাহীকে পুলিশ উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছে। শুক্রবার মধ্যরাতে ফতুল্লা থানার পূর্ব মাসদাইর এলাকায় এই ঘটনা ঘটে।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার এসআই ইলিয়াস জানিয়েছেন, মধ্যরাতে ওই দম্পতি শিশুটিকে নির্যাতন করার সময় তার চিৎকারে আশপাশের লোকজন গৃহকর্তা আতাউল্লাহর ঘরে গিয়ে ‘কী হয়েছে’ জানতে চায়। এ সময় ওই দম্পতি ঘরের দরজা না খুলে প্রতিবেশীর সঙ্গে অশোভন আচরণ করেন। পরে প্রতিবেশীরা ঘরের দরজা ভেঙে নির্যাতিত শিশুটিকে উদ্ধার করে। এলাকাবাসী তাদের উত্তম-মাধ্যম দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

এসআই ইলিয়াস আরো জানান, তিন মাস আগে গৃহকত্রী উর্মি তার মা লাভলী বেগমের মাধ্যমে শিশু মাহীকে তার বাড়ির গৃহপরিচারিকার কাজে নেয়। শিশু মাহীর পালক বাবা ও মা গাজীপুরের পোশাক কারখানায় কাজ করে। নির্যাতনকারী উর্মি ও তার স্বামীর দুজনের এটি দ্বিতীয় বিয়ে। উর্মির আগের ঘরে দুই সন্তান এবং আতাউল্লাহর আগের ঘরে তিন সন্তান রয়েছে। তারা দুজনই আগের ঘরের সন্তানদের মায়া ত্যাগ করে নতুন জীবন শুরু করেছেন। গত তিন মাস শিশু মাহীকে স্বামী ও স্ত্রী দুইজন নির্যাতন করতেন। মাহীর সারা শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তার দুই হাতে খুন্তির পোড়া, ছেকা দাগ রয়েছে।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম মঞ্জুর কাদের জানিয়েছেন, শিশুটিকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিশুর পরিবারকে খবর দেওয়া হয়েছে। এ ঘটনায় দম্পতির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২১ জুলাই ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়