ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবারো বিতর্কে শাকিবের সিনেমা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো বিতর্কে শাকিবের সিনেমা

রাহাত সাইফুল :  ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। গত দুই বছরে দেশ সেরা এই চিত্রনায়ক কখনো নিজের ভুলের কারণে, আবার কখনো ব্যক্তিগত জীবন নিয়ে খবরের শিরোনাম হয়েছেন। কখনো কখনো তার অভিনীত সিনেমা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক।

সম্প্রতি শাকিব খান ‘নোলক’ সিনেমার কাজ প্রায় শেষ করেছেন। সিনেমাটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা রাশেদ রাহা। এ সিনেমার মাধ্যমেই বড়পর্দায় হাতেখড়ি তার। সিনেমাটির মহরতে নতুন এ নির্মাতাকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ এবং রাহাকে নিয়ে উচ্ছ্বাস দেখিয়েছেন শাকিব খান। ইতোমধ্যে রাশেদ রাহা সিনেমাটির ৮০ ভাগ কাজ শেষ করেছেন।

এদিকে ‘নোলক’ সিনেমার বাকি অংশের শুটিং  কলকাতায় শুরু করেছেন পরিচালক ইফতেখার চৌধুরী। এ বিষয়ে নবাগত নির্মাতা রাশেদ রাহাকে কিছুই জানানো হয়নি। এমন অভিযোগ এনে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে একটি লিখিত অভিযোগ দিয়েছেন তরুণ নির্মাতা রাশেদ রাহা।

এ বিষয়ে জানতে চাইলে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন রাইজিংবিডিকে বলেন, ‘‘রাশেদ রাহা আমাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি দেখছি। কিছুক্ষণ আগেই কলকাতায় ফোন করেছিলাম। কিন্তু ইফতেখার চৌধুরীকে পাওয়া যায়নি। দেশে শুটিং হলে আমাদের পক্ষে খুব তাড়াতাড়ি খবর নেয়া সম্ভব হতো। তারপরও চেষ্টা করছি। ঘটনা যদি সত্যি হয় তবে এটি অন্যায়। পরিচালক পরিবর্তন করতে পারেন প্রযোজক তবে অবশ্যই বর্তমান পরিচালকের লেখিত লাগবে। এখানে এ নিয়ম মানা হয়নি। তবে অভিযোগ প্রমাণিত হলে ‘নোলক’ সিনেমাটি সেন্সর করতে অসুবিধা হবে। এ ক্ষেত্রে সিনেমাটি আটকেও যেতে পারে।’’



লিখিত অভিযোগে বলা হয়েছে, চিত্রনায়িকা ববি, মৌসুমী ও ওমর সানিকে নিয়ে নোলক সিনেমার শুটিং করা হচ্ছে।

এদিকে এই বিষয়টি জানতে পরিচালক রাশেদ রাহার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। ফেসবুকে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে জানান।

‘নোলক’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। চলচ্চিত্রটিতে আরো অভিনয় করছেন মৌসুমী, ওমর সানী, শহীদুল আলম সাচ্চুসহ অনেকে।

নিয়ম মেনে পরিচালক পরিবর্তন ও শিল্পী নেয়া একান্তই সিনেমার প্রযোজকের বিষয়। নিয়ম অনুযায়ী এক্ষেত্রে হয় তো চিত্রনায়ক শাকিব খানের কোনো হাত নেই। তবে শাকিব খানের পরামর্শে পরিচালক বাছাই, পরিবর্তন, শিল্পী নির্বাচন, শুটিং লোকেশনসহ যেকোনো সিদ্ধান্ত নিয়ে থাকেন প্রযোজক। এটা অনেকটা ওপেন সিক্রেট। শাকিব খান যেহেতু এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন, এ ক্ষেত্রে তার কতটা প্রভাব রয়েছে তা এখন সময়ের অপেক্ষা।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়