ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদে সোহাগের কোরিওগ্রাফিতে ৪০ নৃত্য!

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে সোহাগের কোরিওগ্রাফিতে ৪০ নৃত্য!

বিনোদন প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে দেশের টেলিভিশন চ্যানেলগুলো সাজিয়েছেন বিভিন্ন অনুষ্ঠানমালা। এসব অনুষ্ঠানে দেশের জনপ্রিয় শিল্পীদের পারফরম্যান্স দেখা যাবে। প্রতিবছরের মতো এবারো ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে সর্বাধিক নাচের অনুষ্ঠান প্রচারিত হবে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে। বিটিভিসহ দেশের বিভিন্ন চ্যানেলে সোহাগের কোরিওগ্রাফিতে ৪০টি নৃত্য প্রচারিত হবে বলে রাইজিংবিডিকে জানান সোহাগ।

বেসরকারি চ্যানেল আরটিভিতে ঈদের দ্বিতীয় দিন বিকাল ৫টা ২০ মিনিটে প্রচার হবে পাঁচ ভাষার গান নিয়ে পাঁচটি নাচ। আলাদা আলাদা থিমে মনোমুগ্ধকর এ নৃত্যে অংশ নিবেন সাবিলা নূর, সাফা কবির, মেহজাবিন, টয়া, ও মইন। এসএ টেলিভিশনে প্রতিবারের মতো এবারো রয়েছে নাচের অনুষ্ঠান। এসব নাচে কোরিওগ্রাফি করছেন সোহাগ। এতে অংশ নিবেন মেহজাবিন, আঁচল আঁখি, সোনিয়া হোসেন, প্রিয়াংকা জামান, রিমা, সাথী দিলরুবা, বারিশ হক, মিম চৌধুরী, চাঁদনী, নাদিয়া। এছাড়াও দীপ্ত টেলেভিশন ও চ্যানেল আইয়ে সোহাগের কোরিওগ্রাফিতে বেশ কিছু নাচে পারফর্ম করবেন দেশের জনপ্রিয় শিল্পীরা।

এবারই প্রথম বাংলাদেশ টেলিভিশনে নৃত্য অনুষ্ঠানে ‘মানব প্রেম ও আত্ম মানবতা’ থিম নিয়ে নাচের অনুষ্ঠান সাজানো হয়েছে। ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে এতে নৃত্য পরিবেশনা করেছেন জনপ্রিয় নৃত্য শিল্পী লায়লা হাসান ও চাঁদনী।

এ প্রসঙ্গে ইভান শাহরিয়ার সোহাগ রাইজিংবিডিকে বলেন, ‘গুণী শিল্পী লায়লা হাসান। তার মতো শিল্পী আমার কোরিওগ্রাফিতে নাচ করেছেন। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। নাচটির থিমও দারুণ। আশা করছি, দশর্কদের ভালো লাগবে।’

বর্তমানে ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন ইভান শাহরিয়ার সোহাগ। টেলিভিশন চ্যানেলগুলোর বিভিন্ন অনুষ্ঠানের কোরিওগ্রাফি করছেন তিনি। মাত্র চার বছর বয়স থেকে নাচের মুদ্রার সঙ্গে পরিচয় তার। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ নিয়ে যাত্রা শুরু করেন। এখনো নাচ নিয়েই আছেন তিনি। দেশের জনপ্রিয় চলচ্চিত্র ও অনুষ্ঠানের নাচের কোরিওগ্রাফি করেছেন। এরই মধ্যে তার হাতে উঠেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশি-বিদেশি পুরস্কার।




রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়