ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাদের ‘পুরনো প্রেমের গপ্পো’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাদের ‘পুরনো প্রেমের গপ্পো’

‘পুরনো প্রেমের গপ্পো’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : ছোট পর্দার গুণী পরিচালক গোলাম সোহরাব দোদুল। তার নির্মিত অনেক নাটক-টেলিফিল্ম দর্শকপ্রিয়তা লাভ করেছে। প্রশংসা কুড়িয়েছে সমালোচকদেরও। ঈদুল আজহা উপলক্ষে তিনি নির্মাণ করেছেন একক নাটক ‘পুরনো প্রেমের গপ্পো’। আখতারুজ্জামান ইলিয়াসের মূল গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্যও রচনা করেছেন এই নির্মাতা।

নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক গোলাম সোহরাব দোদুল বলেন, ‘মধ্যবয়সী বাবুল বিয়ে করেছে কম বয়সি রূপবতী লিমাকে। ভালোই জমে ওঠে তাদের সংসার। একসময় সে খুব ভালো খেলোয়াড় ছিল, রোজী নামে একটি মেয়ে তার প্রেমে পড়েছিল- অতীতের এসব নানা গল্প স্ত্রীকে বলে  বাবুল।

অন্যদিকে লিমাও তার অতীতের গল্প বলে বাবুলকে।  লিমা যেখানে গান শিখত সেখানে বজলু নামে এক গায়ক ছিল, যার সঙ্গে তার ভালো বন্ধুত্ব হয়েছিল। যদিও গল্পটা বাবুল নিতে পারে না। তার খারাপ লাগে। লিমার ওস্তাদ হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে বাবুলকে সঙ্গে নিয়ে তাকে দেখতে যায় লিমা। সেখানে হঠাৎ বোরকা পরিহিত অবস্থায় রোজীর সঙ্গে দেখা হয় বাবুলের। এরপর লিমার কাছে বাবুলের আসল রূপ প্রকাশ পায়। এভাবেই এগিয়েছে নাটকটির গল্প।’

গল্পের বাবুল চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। লিমা চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। আর রোজী চরিত্রে দেখা যাবে প্রসূন আজাদকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহার দিন রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়