ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিবির বহিষ্কৃত এএসআই ইয়াবাসহ গ্রেপ্তার

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিবির বহিষ্কৃত এএসআই ইয়াবাসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ১০ হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রির ২ লাখ ৮৩ হাজার ৩৫০ টাকাসহ জেলা গোয়েন্দা পুলিশের বরখাস্তকৃত এএসআই সালাউদ্দিনকে তার সহযোগী রনিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

সোমবার ভোর পৌনে ৪টার দিকে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকা থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে। এ সময় মাদক বহনের কাজে ব্যবহৃত সালাউদ্দিনের একটি সাদা রঙের প্রাইভেটকার ও গাড়িতে থাকা ডিবি পুলিশের একটি জ্যাকেট জব্দ করা হয়।

সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব ১১-এর সদর দপ্তরে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, টেকনাফ থেকে বিপুল সংখ্যক ইয়াবার চালান গ্রহণ করতে সালাউদ্দিন সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় অবস্থান করছেন, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ভোরে সেখানে অভিযান চালায়। পরে ইয়াবা ও ইয়াবা বিক্রির টাকাসহ হাতেনাতে তাকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও তার কাছ থেকে উদ্ধার হয়েছে ডিবি পুলিশের আইডি কার্ড, ভিজিটিং কার্ডসহ আরো কিছু অবৈধ সামগ্রী। তার বিরুদ্ধে ইতোপূর্বে আরো দুটি মাদকের মামলা রয়েছে। ডিবি পুলিশ থেকে বরখাস্ত হওয়ার পরও সালাউদ্দিন নিজেকে ডিবির কর্মকর্তা পরিচয় দিয়ে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি র‌্যাবের কাছে স্বীকার করেন যে, বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে বাসা ভাড়া নিয়ে সেই বাসা ব্যবহার করে তার গাড়ির চালক ও অন্য সহযোগীরা ইয়াবা মজুদ করে বিক্রি করতেন।

মেজর আশিক বিল্লাহ জানান, এ ঘটনায় সালাউদ্দিনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এর আগে গত ২৩ জুলাই সিদ্ধিরগঞ্জের কদমতলীতে র‌্যাব-১১ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এই বরখাস্তকৃত এএসআই সালাউদ্দিনের বাসায় তল্লাশি চালিয়ে ৫ হাজার ৬২০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৯ লাখ ৪০০ টাকা উদ্ধার করা হয়। ওই সময় সালাউদ্দিন পালিয়ে যেতে সক্ষম হলেও তার সহযোগী সুমনকে গ্রেপ্তার করে র‌্যাব।

মাদক ব্যবসার সাথে সম্পৃক্ততার অভিযোগে প্রায় আট মাস আগে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) থেকে বরখাস্ত হন এএসআই সালাউদ্দিন। এরপর থেকে সালাউদ্দিন পলাতক। পলাতক হলেও তিনি এখনো নারায়ণগঞ্জ ডিবির অফিসার পরিচয় দিয়ে সবখানে চলাফেরা করেন। স্থানীয় লোকজন তাকে ‘সালাউদ্দিন স্যার’ ও ‘ডিবি স্যার’ হিসেবে চেনে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২০ আগস্ট ২০১৮/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়