ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এবারো সহশিল্পীদের সঙ্গে কোরবানি দেবেন পরী

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২০ ২:৫৪:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২০ ৬:১৭:২৫ পিএম
পরীমনি

বিনোদন প্রতিবেদক : রঙ্গিন পর্দায় শিল্পীদের অভিনয় দেখে দর্শক বিনোদিত হন। মনে হয়, রঙ্গিন পর্দার মতই তাদের বাস্তব জীবনও রঙ্গিন। কিন্তু ক’জন শিল্পীর বাস্তব জীবন রঙ্গিন! পর্দায় হাস্য-রসাত্মক দৃশ্যের আড়ালে অনেক শিল্পী ও কলাকুশলী মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই হয়তো এ বিষয়টি জানেন না। একটা সময় চলচ্চিত্র নিয়ে শিল্পী ও কলাকুশলীরা ব্যস্ত সময় পার করেছেন। তখন কাজের অভাব ছিল না।

বর্তমানে চলচ্চিত্রের কাজ কম থাকায় তারা বেকার। তাই তাদের অভাবটা যেন একটু বেশিই। চলচ্চিত্র জগৎ ভালোবেসে এ অঙ্গনের সঙ্গে নিজেদের জড়িয়েছেন তারা। তাই অন্য কাজ না করে সিনেমার কাজের সন্ধানে প্রতিদিন এফডিসিতে এসে বসে থাকেন। তাদের মধ্যে কারো কারো সামর্থ নেই পশু কোরবানি করার। তাদের ইচ্ছে থাকলেও বাস্তবতা ভিন্ন। তারা হাত পেতে না পারেন চাইতে, না পারেন সহ্য করতে। এদের নিয়ে এফডিসি কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নিলেও চিত্রনায়িকা পরীমনি কয়েক বছর ধরে এই অবহেলিত চলচ্চিত্রশিল্পী-কলাকুশলীদের জন্য বিএফডিসিতে পশু কোরবানি দিয়ে আসছেন। এবারো তিনি এফডিসিতে তিনটি গরু কোরবানি দিবেন বলে রাইজিংবিডিকে জানান এই চিত্রনায়িকা।

এ প্রসঙ্গে পরীমনি বলেন, ‘আমার দ্বিতীয় পরিবার হলো এফডিসি। আর তারা সবাই আমার পরিবারেরই সদস্য। নিজের পরিবারের জন্য কিছু করার শান্তি অন্যরকম। যতদিন বেঁচে থাকব এফডিসিতে কোরবানি দেব। চলচ্চিত্রের অস্বচ্ছল সহশিল্পীদের মাঝে মাংস বিতরণ করব। এ কাজটি করে অনেক তৃপ্তি ও ভালোলাগা অনুভব করি।’

২০১৬ সালে এফডিসিতে প্রথম কোরবানি দেন পরীমনি। গত বছরও এফডিসিতে দুটি গরু কোরবানি দেন তিনি। শুধু তাই নয়, ঈদের দিন সহশিল্পীদেরদের সঙ্গে উদযাপন করেছেন, নিজ হাতে সবাইকে মাংস বিতরণ করেছেন।

পরীমনি অভিনীত কোনো চলচ্চিত্র ঈদে মুক্তি না পেলেও ছোট পর্দায় ঈদের দুটি ব্যতিক্রমী অনুষ্ঠানে দেখা যাবে তাকে।




রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

Walton Laptop
 
     
Marcel
Walton AC