ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশের সামনে উত্তর কোরিয়া

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের সামনে উত্তর কোরিয়া

ক্রীড়া ডেস্ক : ২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক কাতারকে এশিয়ান গেমসে হারিয়ে চমকে দিয়েছে বাংলাদেশ।

তাদেরকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান গেমসে নক আউট পর্বে উঠেছে। বাংলাদেশ দলের ধারণা ছিল সৌদি আরব কিংবা ইরান হবে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ। কিন্তু মিয়ানমার চমকে পাল্টে গেছে অনেক হিসেব। মিয়ানমার অপ্রত্যাশিত জয় পাওয়ায় প্রি-কোয়ার্টারে বাংলাদেশের প্রতিপক্ষ উত্তর কোরিয়া।

গ্রুপের শেষ খেলায় মিয়ানমার ২-০ গোলে হারিয়েছে ইরানকে এবং উত্তর কোরিয়া ৩-০ গোলে হারিয়েছে সৌদি আরবকে। হারলেও ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইরান। এছাড়া উত্তর কোরিয়া রানার্সআপ এবং সৌদি আরব তৃতীয় দল হিসেবে নক আউটে উঠেছে। উত্তর কোরিয়ার বিপক্ষে বাংলাদেশের লড়াই আগামী শুক্রবার।

 



ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের স্থান ১৯৪ এবং উত্তর কোরিয়ার স্থান ১০৮। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও বাংলাদেশ বেশ আত্মবিশ্বাসী। মাঠের খেলায় র‌্যাঙ্কিং খুব যে প্রভাব ফেলে না, তা এরই মধ্যে প্রমাণ করেছে বাংলাদেশ। কাতারকে হারিয়ে যেভাবে বদলে গেল বাংলাদেশ ফুটবল দল, তাতে উত্তর কোরিয়ার বিপক্ষে ভালো লড়াই করার দাবি রাখে।

পরশু কাতারকে হারানোর পর বাংলাদেশ দল রয়েছে ফুরফুরে মেজাজে। পুরো দলের লক্ষ্য আরও উচুঁতে। দলের দুই সহকারী কোচ মাহবুবুর রহমান রস্কি এবং মাসুদ পারভেজ কায়সার সোমবার মাঠে সময় দিয়েছেন। প্রতিপক্ষ দল সম্পর্কে ধারণা পেতে মিয়ানমার-ইরান এবং সৌদি আরব-উত্তর কোরিয়া ম্যাচ দেখেন দুই সহকারী কোচ। উত্তর কোরিয়াকেও হারানো সম্ভব এমন আত্মবিশ্বাসের মূলমন্ত্র ফুটবলারদের কানে তুলে দিয়েছেন কোচ জেমি ডে।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়