ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রত্নার ছেলের জন্মদিনে তারার মেলা

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ২:১৬:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ২:১৬:৪২ পিএম

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় মুখ চিত্রনায়িকা রত্না। বেশকিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়ে দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে অভিনয় থেকে দূরে রয়েছেন। তবে চলচ্চিত্রের অনুষ্ঠানে তার উপস্থিতি লক্ষ্য করা যায়। গতকাল ১১ সেপ্টেম্বর ছিলো এই নায়িকার ছেলে অন্তর জামী সহ্যর  প্রথম জন্মদিন।

রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রত্নার দীর্ঘদিনের সহকর্মী চলচ্চিত্রের পরিচালক, প্রযোজক, শিল্পীগণ উপস্থিত ছিলেন। সন্ধ্যার পর থেকেই এক এক করে আসতে শুরু করেন আমন্ত্রিত অতিথিগণ। এই তালিকায় রয়েছেন- অঞ্জনা, মিশা সওদাগর, শাবনূর, জায়েদ খান, কেয়া, মুনমুন, বিপাশা কবির, জয় চৌধুরী, অমৃতা, অভি, প্রযোজক লিপু, বিপ্লব শরীফ, ফিরোজ শাহীসহ অনেকে। অনুষ্ঠানে চলচ্চিত্র অঙ্গনের লোকজন ছাড়াও রত্নার পরিবারের অনেকে উপস্থিত ছিলেন। জন্মদিন উপলক্ষে কেক কাটা ছাড়াও ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে মুনমুন, কেয়া, অভিসহ অনেকেই অংশ নেন।
 


২০০২ সালে ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান রত্না। সেলিম আজম পরিচালিত এ সিনেমায় তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। এরপর কাজী হায়াতের পরিচালনায় ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে জনপ্রিয়তা অর্জন করেন তিনি।  ক্যারিয়ারের এক যুগে রত্না অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করেছেন। ইতোমধ্যে তার অভিনীত ৪৮টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এছাড়া সত্যরঞ্জন রোমানের ‘পরাণ পাখি’ ও রকিবুল আলম রকিবের ‘নষ্ট মুন্না’ নামে দুটি সিনেমা বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সর্বশেষ ২০১৪ সালে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমায় দেখা যায় তাকে।
 


অভিনয়ের পাশাপাশি তামান্না ফিল্মস নামে প্রযোজনা সংস্থাও গড়ে তুলেছেন রত্না। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। গত বছর এই প্রতিষ্ঠান থেকে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমাটি মুক্তি পায়। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেন শাহিন-সুমন।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/রাহাত/তারা

Walton Laptop
 
     
Walton