ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। অঘোষিত এই ফাইনাল ম্যাচে তাদের প্রতিপক্ষ ভিয়েতনাম। বিকেল সাড়ে তিনটায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করছে বিটিভি।

ইতিমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে রয়েছে বাংলাদেশ। ম্যাচের যোগ করা সময়ে গোলটি করেন তহুরা। অবশ্য ৩৭ মিনিটে আরো একটি গোল হয়েছিল। সেটা অফসাইটের কারণে বাতিল হয়। অবশ্য অফসাইট না দিলেও পারত।

বাংলাদেশ গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাহরাইনকে হারায় ১০-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে জয় পায় ৮-০ ব্যবধানে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। অন্যদিকে ভিয়েতনাম প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৪-০ ব্যবধানে। পরের ম্যাচে বাহরাইনকে হারায় ১৪-০ গোলে। আর শুক্রবার তৃতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে ভিয়েতনাম জয় পায় ৭-০ ব্যবধানে।



তিন ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ৯, ভিয়েতনামেরও ৯। গোল ব্যবধান বাংলাদেশের ২৫। ভিয়েতনামেরও সমান ২৫। তাই বাছাইপর্বের পরের রাউন্ডে যেতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। এই ম্যাচে যে দল জিতবে তারা পরের রাউন্ডে যাবে। রানার্স-আপ হওয়া দলেরও সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার। তবে তাদেরকে সেরা দুই রানার্স-আপ দলের মধ্যে থাকতে হবে।

এই ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে যাবে ‘এফ’ গ্রুপের বাছাইপর্ব। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দল সুযোগ পাবে পরবর্তী বাছাইপর্ব খেলার। এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

২০১৬ সালে বাংলাদেশে হয়েছিল এএফসির বাছাইপর্ব। সেবার বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছিল। অবশ্য থাইল্যান্ডে চূড়ান্তপর্বে আট দলের মধ্যে সপ্তম হয়েছিল। সেবারও বাংলাদেশ দলের টিম স্পন্সর ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। এবারও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের টিম স্পন্সর হিসেবে আছে ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়