ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ট্রাফিক অভিযান

একদিনে ৮৩৮৫ মামলা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ২৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একদিনে ৮৩৮৫ মামলা

নিজস্ব প্রতিবেদক : ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। সোমবার দুপুরেও এ অভিযান অব্যাহ ছিল।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মো. মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘মূলত সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাসব্যাপী এ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানের ফলে শৃঙ্খলা পুরোপুরি না আসলেও জনগণ ব্যাপক সাড়া দিয়েছেন। আশা করছি শৃঙ্খলা ফিরে আসবে।’

এদিকে রোববার সারাদিন রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করার সময় ৮ হাজার ৩৮৫টি মামলা হয়। জরিমানা করা হয় ২৬ লাখ ৯১ হাজার ৩৫৫ টাকা। ডাম্পিং করা হয় ৩১টি গাড়ি, আর রেকার করা হয়েছে ১হাজার ৫৯টি গাড়িকে।
 


ট্রাফিক আইন ভঙ্গের কারণে ২ হাজার ৮৮৪টি মোটরবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। আর আটক করা হয়েছে ১২৭টি মোটর সাইকেল। হাইড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ২০৪, হুটার বা বিকনলাইট ব্যবহারের জন্য ১১টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে  ট্রাফিক বিভাগ। পুলিশ স্টিকার লাগানোর জন্য দুটি গাড়ি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২৭টি গাড়ির বিরুদ্ধে মামিলা হয়েছে।

আর গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহার করার জন্য ২৭ জন চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এছাড়া উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে মামলা হয়েছে ৬৬৪টি গাড়ির বিরুদ্ধে।




রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৮/মাকসুদ/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়